আওলাদুর রসূল, জান্নাতী ইমাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম তিনি হচ্ছেন- সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী আলাইহিস সালাম ও সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনাদের হাক্বীক্বী হুবহু ক্বায়িম-মাক্বাম


খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন,

لكل قوم هاد
অর্থ: “প্রত্যেক কওম বা জাতির জন্য রয়েছে একজন পথপ্রদর্শক।”
আর সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন-
ان الله عزوجل يبعث لهذه لامة على رأس كل مأة سنة من يجدرلها دينها
অর্থ: “মহান আল্লাহ পাক তিনি এই উম্মতের মাঝে প্রত্যেক হিজরী শতকের শুরুতে একজন মুজাদ্দিদ প্রেরণ করবেন। যিনি পবিত্র দ্বীন ইসলাম উনার মাঝে বিভিন্ন বিষয়ে তাজদীদ বা সংস্কার করবেন।”
নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অন্যত্র ইরশাদ মুবারক করেন-
العلماء ورثة الانبياء
অর্থ: “হযরত হক্কানী-রব্বানী উলামায়ে কিরামগণ তথা ওলীল্লাহগণ উনারা হযরত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদের ওয়ারিস বা ক্বায়িম-মাক্বাম।”
সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আরো ইরশাদ মুবারক করেন-
الشيج لقومه كاانبى فى امته
অর্থ: “উম্মতের মাঝে হযরত নবী রসূল আলাইহিমুস সালাম উনারা যেমন, মুরীদের মাঝে শায়েখ আলাইহিস সালাম তিনি তেমন।” সুবহানাল্লাহ!
উপরোক্ত পবিত্র আয়াত শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের হাক্বীক্বী মিছদাক হচ্ছেন- মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, গাউছুল আ’যম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!
আর আফদ্বালুন নাস, আফদ্বালুন নিসা, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, লাসতুন্নাকা আহাদিকুম মিনান নিসা হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদের সাথে সর্বদিক থেকে তায়াল্লুক-নিসবত প্রাপ্ত ও ক্বায়িম-মাক্বাম হচ্ছেন- সাইয়্যিদাতুন নিসা, আফদ্বালুন নিসা, হাবীবাতুল্লাহ সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনি। সুবহানাল্লাহ!
আর এরই ধারাবাহিকতায় হযরত আবনাউ রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের ক্বায়িম-মাক্বাম হচ্ছেন- খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, মুঈনুদ্দীন, বদরুদ্দীন, আল-মানছুর সাইয়্যিদুনা হযরত খলীফাতুল উমাম আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!
আর হযরত বানাতু রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের ক্বায়িম-মাক্বাম হচ্ছেন- ত্বাহিরা, ত্বইয়িবা, তাওশিয়া, তাযকিয়া, গুলে মদীনা সাইয়্যিদাতুনা হযরত নাক্বীবাতুল উমাম ও সাইয়্যিদাতুনা হযরত নিবরসাতুল উমাম আলাইহিমাস সালাম উনারা। সুবহানাল্লাহ!
আর সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী ও ইমামুছ ছালিছ তথা সাইয়্যিদুনা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম ও সাইয়্যিদুনা হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাদের ক্বায়িম-মাক্বাম হচ্ছেন- ত্বাহিরা, ত্বইয়িবা, রহীমা, গালিবা সাইয়্যিদাতুনা হযরত সাইয়্যিদাতুল উমাম আলাইহিন্নাস সালাম ও সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনারা। সুবহানাল্লাহ!
আর জান্নাতী মেহমান, জান্নাতী ইমাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম তিনি مذكر বা পুরুষ হওয়ার দিক থেকে সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী আলাইহিস সালাম ও সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনাদের হুবহু হাক্বীক্বী মিছদাক মুবারক। সুবহানাল্লাহ!
সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী আলাইহিস সালাম ও সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছালিছ আলাইহিস সালাম উনাদেরকে তা’যীম-তাকরীম, মুহব্বত, খিদমত ইত্যাদি যেমন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সন্তুষ্টি-রেযামন্দি লাভের কারণ; ঠিক তেমনি কুতুবুল আলম, কুতুবুল আকতাব, আওলাদুর রসূল, জান্নাতী ইমাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনাকে তা’যীম-তাকরীম করা, সম্মান করা, খিদমত করা ইত্যাদিও সাইয়্যিদে মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার সন্তুষ্টি-রেযামন্দি মুবারক লাভের মহান উপলক্ষ। সুবহানাল্লাহ!
তাই কুল-কায়িনাতের জিন-ইনসানসহ সকল মাখলুকতের জন্য ফরয-ওয়াজিব হচ্ছে- জান্নাতী ইমাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনাকে তা’যীম তাকরীম ও সম্মান করা এবং মুবারক খিদমত উনার আনজাম দেয়া।
খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা আমাদের সকলকে জান্নাতী ইমাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনাকে তা’যীম-তাকরীম করার এবং উনার মুবারক খিদমতের আনজাম দেয়ার তাওফীক দান করুন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে