আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতী শান মবারক প্রকাশ দিবস হলো- কায়িনাতের জন্য সবচেয়ে বড় ঈদ উনার দিন।


 

মহান আল্লাহ পাক তিনি উনার পবিত্র কালাম কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন- “তোমরা বিশেষ দিনসমূহ স্মরণ করো। নিশ্চয়ই এই দিনের মধ্যে ধৈর্যশীল ও শোকরগুজার বান্দাদের জন্য রয়েছে বিশেষ নিয়ামত মুবারক।” (পবিত্র সূরা ইবরাহীম শরীফ : পবিত্র আয়াত শরীফ ৫)
মহান আল্লাহ পাক তিনি উনার পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে আরো ইরশাদ মুবারক করেন- “হে ঈমানদারগণ! তোমরা মহান আল্লাহ পাক উনার নিদর্শন মুবারক উনাদেরকে এহানত করো না।”
এখন এই নির্দশন মুবারকগুলো সম্পর্কে আরো ইরশাদ মুবারক করেন, হারাম মাসসমূহ, পবিত্র কুরবানীর পশু, পবিত্র হজ্জের জন্য নিয়ে যাওয়া চিহ্নত পশু এবং মহান আল্লাহ পাক উনার একমাত্র ফযল-করম সন্তুষ্টির জন্য পবিত্র হজ্জ সম্পাদন করতে যাওয়া।” (পবিত্র সূরা মায়িদা শরীফ : পবিত্র আয়াত শরীফ ২)
আর পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন- “নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “আমার উম্মত ততদিন পর্যন্ত কামিয়াবীর মধ্যে থাকবে যতদিন পর্যন্ত তারা সম্মানিত নিদর্শন মুবারক উনাদের সম্মান করবে। আর যখনই তারা নিদর্শন মুবারক উনাদের এহানত করবে তখনই তারা ধ্বংস হয়ে যাবে।” (মিশকাত শরীফ)
এখন বলার বিষয় হচ্ছে- মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করলেন, তোমরা নিদর্শন মুবারক উনাদের সম্মান করো আর এই নিদর্শন মুবারক হলো হারাম মাস, পবিত্র কুরবানী উনার পশু, পবিত্র হজ্জ উনার জন্য নির্দিষ্ট পশু এবং যারা মহান আল্লাহ পাক উনার খালিছ সন্তুষ্টির জন্য যারা হজ্জে যান উনারা। এগুলোকে সম্মান না করলে কি হবে সেটি স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, তারা ধ্বংস হয়ে যাবে।
এখন একটি পশুকে সম্মান না করলে যদি সে ধ্বংস হয়, তাহলে যিনি সাইয়্যিদুল কাওনাইন, যিনি লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম সাইয়্যিদুনা হযরত সাইয়্যিদুল উমাম আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস হচ্ছে সম্মানিত ১১ই যিলক্বদ শরীফ, সেই দিনটি কত বড় নিদর্শন মুবারক। সুবহানাল্লাহ! আর এই দিন কেউ যদি হাক্বীক্বীভাবে পালন না করে তাহলে তার কি হবে?
মূলত, সে তো ধ্বংস হবে তা বলার অপেক্ষা রাখে না। নাউযুবিল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে