আজকে ৬৩ দিনের ওয়াজ মাহফিলের শেষ দিন ছিল, সারা মাস ব্যাপী প্রতিযোগিতার পুরস্কার বিতরণের বিশেষ ক্ষণ ….


আব্বার কাছ থেকে আউলিয়া কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের জীবনী শুনেছিলাম ও বাস্তব উপলব্ধি করিয়েছিলেন সম্মানিত ফুরফুরা শরীফ উনার সম্মানিত পীর সাহেব তিনি বাংলাদেশে ১৯৭৬ সালের নভেম্বর বা ডিসেম্বর মাসের মাঝামাঝি জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এক ওয়াজ দুয়ার মাহফিলে আসছিলেন ও মুবারক ওয়াজ নসিহত করতেছিলেন !
জান্নাতের সুশীতল বাতাস ও বিশেষ মেহমানদের মাঝে জান্নাতি মেশক আম্বরের ঘ্রাণের সুবাসিত সকল প্রাণ সারারাত কাটালাম ওয়াজ নসিহত ও জিকির আজকারের মাঝে,ফজর শেষে মুবারক সাক্ষাৎ করে বাসায় ফিরলাম, আমার বয়স তখন ৮/৯ বছর ! আমার একবছরের বড় টিপু ভাই আমার সাথে ছিলো…
আজ এই প্রসঙ্গ এইজন্য নিয়ে আসলাম,আউলিকিরামগন উনাদের পরিবেশ কিরকমের তার কিছু মাত্র প্রকাশ করার চেষ্টা !
আউলিয়াকিরাম রহমতুল্লাহি আলাইহি উনাদের সোহবত মুবারকে যে আল্লাহ পাক ও উনার হাবীব পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের যে রহমত-বরকত মাগফিরাত-সাকিনা বর্ষণ হতে থাকে তার উপলব্ধি একটা বিস্ময়কর, এতমিনান ও শান্তি যা দুনিয়াবী কোনো শান্তির মতো নয় !
বর্তমান যামানার লক্ষস্থল খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, মুহ্ইউস সুন্নাহ্, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, মাওলানা, রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলাহ্‌ সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক আঞ্জাম উনার ওসীলাতে আমাদের সম্মানিত রাজারবাগ দরবার শরীফে বরকতময় সাইয়্যিদু সাইয়্যিদিল আসইয়াদ, সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ মহাপবিত্র রবীউল আউওয়াল শরীফ মাস উনার মহাপবিত্র মুবারক আলোচনা করার লক্ষ্যে মাহফিল করা এবং পবিত্র মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ মজলিস করা।
আজকে ৬৩ দিনের ওয়াজ মাহফিলের শেষ দিন ছিল, সারা মাস ব্যাপী প্রতিযোগিতার পুরস্কার বিতরণের বিশেষ ক্ষণ ….আর আমাদের অংশ গ্রহণকারীদের কাছে এক জান্নাতি নিয়ামত লাভের বিশেষ সেই পুরস্কার….,আমাদের ভিতর অংশ গ্রহণকারীদের উপস্থিতি ও নেয়ামত লাভের এক আলোড়ন আনন্দ সকলের মাঝে প্রতিফলিত !

এক এক করে মাইকে নাম ঘোষণা হচ্ছে অংশ গ্রহণকারীদের!
#বাংলাদেশে_বিভিন্ন_জেলার_মুহম্মদিয়া_জামিয়া_শরীফ_মাদ্রাসার_ছাত্রদের_পুরস্কার_গ্রহণ !
🌺খোদ খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, মুহ্ইউস সুন্নাহ্, মুজাদ্দিদে আ’যম, ইমামুল আইম্মাহ, ক্বইয়ূমুয যামান, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, সুলত্বানুন নাছীর, হাবীবুল্লাহ, জামিউল আলক্বাব, আওলাদু রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হাত মুবারক হতে, এই অনুভূতি উপস্থিতদের মাঝে যেন পৃথিবীর মাঝে থেকে জান্নাতি নেয়ামত হাসিলের ন্যায়!
এবার নানান ঝামেলা ও ব্যস্ততায় সবকটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার সুযোগ হয়নি তাই মাত্র দুইটি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে দুটি পুরুস্কার লাভের তৌফিক হয়েছে তাই খোদ ইলাহীর নিয়ামত রাজির সুক্রিয়াতান শোকর গোজার করতেছি সুবাহানআল্লাহ! সুবহানা মামদূহ আলাইহিস সালাম !

শেয়ার করুন
TwitterFacebookGoogle+