আমেরিকার চাপাতি-ইমাম !!!


আমেরিকার চাপাতি-ইমাম !!! 

লেখক- হাসান মাহমুদ

প্রকাশক- আঃ হাকিম চাকলাদার ( অনুমোদন ক্রমে)

গত সোমবার ফিলাডেলফিয়ার রাজ্জাকুল করিম মসজিদের ইমাম ও তার সহযোগী মাবুল সোয়াজ এক লোককে চুরির অভিযোগে চাপাতি দিয়ে হাত কাটার চেষ্টা করলে সে পালিয়ে পুলিশের কাছে যায়, পুলিশ মাবুল সোয়াজ-কে গ্রেপ্তার করে কিন্তু ইমাম পালিয়ে গেছে। বিচ্ছিন্নভাবে কিছু কোর্টে বিচারকেরা মুসলিম ও মসজিদের মামলায় শারিয়া-উপাদান প্রয়োগ করেছেন। এতে উদ্বিগ্ন হয়ে প্রায় ২০+ ষ্টেটে সংসদেরা আইন পাশ করার চেষ্টা করছে যাতে বিচারকেরা শারিয়া-উপাদান প্রয়োগ না করতে পারেন। জামাতিরাও বসে নেই, তারাও পাল্টা মামলা করছে। বেশীরভাগ ক্ষেত্রে জামাতিরা হেরে গেছে।

ইউরোপ, আমেরিকা ক্যানাডা অষ্ট্রেলিয়ার প্রথম শারিয়া কোর্ট প্রতিষ্ঠিত হয় ক্যানাডা’র টরন্টোতে ১৯৯১ সালে। ২০০৩ সালে আমরা তা জানতে পেরে একেবারে কাছিমের কামড় দিয়ে ধরি. এর বিরুদ্ধে প্রবল আন্দোলন শুরু করি। ১৩ বছরে না জানি কত মুসলিম নারীর জীবন ধ্বংস করেছে এই কোর্ট। দীর্ঘ আড়াই বছর আমাদের বিরামহীন প্রচণ্ড আন্দোলনের ফলে সরকার ২০০৫ সালে সব রকম ধর্মীয় কোর্ট বাতিল ও বেআইনী ঘোষণা করে নুতন আইন পাশ করে, চিরতরে কবরে চলে যায় টরন্টো শারিয়া কোর্ট।

ক্যানাডায় জামাতিদের সাথে সেই আড়াই বছরের উথাল পাথাল সাপে-নেউলে হাড্ডাহাড্ডি লড়াই – সে গল্প পরে কখনো বলব।

Hand Chopping Case Spotlights Sharia in America? – US – CBN News – Christian News 24-7 – CBN.com

image

Hand Chopping Case Spotlights Sharia in America? – US – …
Two leaders of a West Philadelphia mosque are accused of trying to chop off a follower’s hand with a machete after a Monday morning prayer service.
View on 
www.cbn.com
Preview by Yahoo

Hand Chopping Case Spotlights Sharia in America? – US – …
Two leaders of a West Philadelphia mosque are accused of trying to chop off a follower’s hand with a machete after a Monday morning prayer service.

ই ও ভিডিও এর লেখক ওয়ার্ল্ড মুসলিম কংগ্রেসের উপদেষ্টা বোর্ডের সদস্য, দ্বীন রিসার্চ সেন্টার হল্যাণ্ড-এর রিসার্চ এসোসিয়েট, মুসলিমস ফেসিং টুমরো‘র জেনারেল সেক্রেটারী, ফ্রিমুসলিমস কোয়ালিশন-এর ক্যানাডা প্রতিনিধি, আমেরিকান ইসলামিক লিডার শীপ কোয়ালিশনের প্রতিষ্ঠাতা সদস্য এবং খুলনা‘র “সম্মিলিত নারীশক্তি”র উপদেষ্টা। শারিয়ার ওপরেবই “শারিয়াকি বলে, আমরা কি করি” ওআন্তর্জাতিক প্রশংসিত ডকু-মুভি “হিল্লা“, “নারী” ও “শারিয়া প্রহেলিকা” – লণ্ডনও টরন্টো‘র স্কুলে ধর্মীয় শিক্ষা ক্লাসে দেখানো হয়।

লেখকের নিজস্ব সাইটঃ http://www.hasanmahmud.com/2012

হাসান মাহমুদের বই “ শরীয়া কী বলে আমরা কী করি”http://www.hasanmahmud.com/2012/index.php/books/53-sharia-ki-bole-amra-k…

হাসান মাহমুদের বই ডিভিডি DIVINE STONE-

শেয়ার করুন
TwitterFacebookGoogle+