আমেরিকায় শিশুদের গুলি চালানোর রোমহর্ষক তথ্য


আমেরিকায় গুলি চালাচ্ছে শিশুরা। চলতি বছরে প্রতি সপ্তাহে গড়ে একটি করে গুলি চালানোর ঘটনা ঘটিয়েছে শিশুরা। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, গুলির ঘটনায় জড়িত এসব শিশুর বয়স তিন বা তারচেয়েও কম। এসব গুলির ঘটনায় জড়িত শিশুদের চারজন ছাড়া বাকি সবাই ছেলে। মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট তাদের একটি সমীক্ষায় এই রোমহর্ষক এবং মর্মান্তিক তথ্য তুলে ধরেছে।

দেখা গেছে, চলতি বছরের এখনও পর্যন্ত ৪৩টি গুলি চালানোর ঘটনা ঘটেছে। এর মধ্যে ৩১ শিশু নিজেকেই গুলি করেছে। এদের মধ্যে ১৩ জন নিহত হয়েছে। এছাড়া, ১২টি শিশু গুলি চালিয়ে অন্যান্যদের আহতও করেছে। শিশুর গুলিতে মৃতের সংখ্যা ২ জন।
অ্যালবামা অঙ্গরাজ্যে ২ বছরের এক ছেলে বন্দুক হাতে পেয়ে তার ঘুমন্ত বাবাকে গুলি করে হত্যা করে। অন্য আরেক শিশু তার মা-বাবাকে গুলি করলে তারা ঘটনাক্রমে প্রাণে বেঁচে যায়। এছাড়া, কালেব আহের নামের ২ বছরের এক শিশু বাবার পিস্তল দিয়ে নিজেকে গুলি করে। বাড়ি বদল করার সময় গাড়ির গ্লোব কপার্টমেন্টে থেকে পিস্তলটি সবার অজান্তে হাতিয়ে নিয়েছিল এই শিশু। অন্যদিকে মিশিগানের জোনাথন কাউম্যান বাবার ক্লোজেট থেকে গুলি ভর্তি পিস্তল হাতিয়ে নিয়ে নিজের মাথায় গুলি করে। তারা বাবা এবং বড় ভাই এই সময়ে বাইরে ছিলো। তিন বছরের জোনাথন পরে মারা যায়।
টেক্সাসে তিন বছরের আরেক শিশু ৩৮০ সেমিঅটোমেটিক পিস্তল হাতিয়ে নেয়। দাদার শোবার ঘর থেকে এটি হাতিয়ে নিয়ে নিজের মুখে গুলি চালায় সে। এয়ার অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা। দায়িত্বজ্ঞানহীন ভাবে আগ্নেয়াস্ত্র রাখার কারণেই বেশির ভাগ ক্ষেত্রে এই জাতীয় ঘটনা ঘটে বলে খবরে বলা হয়েছে।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে