আল হাদিউ, আলুল্লাহি, আকরামুল উম্মাতি, ছালিছুল ক্বওমী, খলীফায়ে ছালিছ, আমীরুল মু’মিনীন হযরত যুন নূরাইন আলাইহিস সালাম উনার সুমহান শান-মান


খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি ইরশাদ মুবারক করেন, “ইজ্জত ও সম্মান হচ্ছে কেবলমাত্র মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার জন্য এবং উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য আর যারা ঈমানদার উনাদের জন্য। কিন্তু যারা মুনাফিক তারা উনার ইজ্জত ও সম্মান সম্পর্কে অবগত নয়।”
মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে কুল-কায়িনাতের মধ্যে সর্বাধিক শান, মান, ফাযায়িল-ফযীলত, বুযূর্গী, সম্মান, মর্যাদা ও মর্তবা দান করেছেন। আর উনার উসীলায় ও মুবারক ছোহবতে ধন্য হওয়ার কারণে হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারাও সীমাহীন মর্যাদা-মর্তবা ও শান, মান লাভ করেছেন। পবিত্র দ্বীন ইসলাম উনার তৃতীয় খলীফা আমীরুল মু’মিনীন হযরত যুন নূরাইন আলাইহিস সালাম তিনি সেই সীমাহীন মর্যাদা-মর্তবা লাভকারীগণের অন্যতম।
* তিনি ছাহাবিয়াত মাক্বামের শীর্ষস্থানীয় একজন।
* তিনি আশারায়ে মুবাশশারা ছাহাবী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের অন্যতম।
* উনার শান মুবারকে স্বয়ং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নিজেই ইরশাদ মুবারক করেন, “প্রত্যেক নবী আলাইহিমুস সালাম উনাদের একজন বন্ধু থাকবেন। বেহেশতে আমার বন্ধু হবেন আমীরুল মু’মিনীন, সাইয়্যিদুনা হযরত যুন নূরাইন আলাইহিস সালাম।”
* উনার সুমহান শান মুবারক হচ্ছে- তিনি হচ্ছেন ‘যুন নূরাইন’। অর্থাৎ তিনিই একমাত্র ব্যক্তিত্ব যিনি দুই নূর মুবারক উনাদের অধিকারী অর্থাৎ তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার দু’জন বানাত আলাইহিমাস সালাম উনাদের গ্রহণ করে উনাদের খিদমত করে উক্ত লক্বব মুবারক লাভ করেছেন।
* এমনকি স্বয়ং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি উনার প্রতি সন্তুষ্ট হয়ে ইরশাদ মুবারক করেছেন, “আমার যদি একশ জনও বানাত সন্তান থাকতেন আর উনাদেরকে যদি আমীরুল মু’মিনীন, সাইয়্যিদুনা হযরত উছমান যুন নূরাইন আলাইহিস সালাম উনার কাছে শাদী মুবারক দেওয়ার সুযোগ আসতো তবে আমি সেই একশ জনকেই উনার কাছে দিয়ে দিতাম।” সুবহানাল্লাহ!
সুতরাং উনার যারা বিরোধিতা করবে পবিত্র কুরআন শরীফ উনার ভাষায় তারা কাট্টা কাফির ও কাট্টা মুনাফিকের অন্তর্ভুক্ত।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে