আশরাফ আলী থানবী ( থানভী ) thanvi এর কুফরী: বইয়ের ছবি


 

বইতে রয়েছে(দাগ দেয়া অংশ)

নবীর (হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর) যদি কিছু ইলমে গায়েব থেকেও থাকে তাহলে এতে তাঁর বিশেষত্ব কী? এমন ইলমে গায়েব তো সকল চতুষ্পদ জন্তু, পাগল ও শিশুরও আছে। নাঊযুবিল্লাহ! (আশরাফ আলী থানবী, হিফজুল ঈমান, পৃষ্ঠা ৭)

দেওবন্দীদের আরও কিছু কুফরী আক্বীদা

(১) আল্লাহ মিথ্যা বলতে পারেন। নাঊযুবিল্লাহ! (রশিদ আহমদ গাংগুহী, ফতওয়া রশিদিয়া ১ম খণ্ড: পৃষ্ঠা-১৯, রশিদ আহমদ গাংগুহী, তালিফাত রশিদিয়া, কিতাবুল আক্বাঈদ অধ্যায়, পৃষ্ঠা-৯৮, খলীল আহমদ আম্বেঢী, তাজকিরাতুল খলীল, পৃষ্ঠা ১৩৫, মেহমুদ হাসান, আল-জিহাদুল মুগিল, পৃষ্ঠা ৪১)

(২) আল্লাহ তাঁর বান্দা ভবিষ্যতে কি করবে তা আগে থেকে বলতে পারেন না। বান্দা কর্মসম্পাদনের পর আল্লাহ তা জানতে পারেন। নাঊযুবিল্লাহ! (হুসাইন আলী, তাফসীরে বুঘাতুল হাইরান, পৃষ্ঠা ১৫৭-১৫৮)

৩. হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর জ্ঞানের চেয়ে শয়তান ও হযরত আযরাঈল আলাইহিস্‌ সালাম-এর জ্ঞান বেশি। নাঊযুবিল্লাহ! (খলীল আহমদ আম্বেঢী, বারাহীন-ই-কাতেয়া, পৃষ্ঠা-৫১)

(৪) হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাঁর ভাগ্য সম্পর্কে জানতেন না। এমনকি দেয়ালের ওপাশ সম্পর্কেও না। নাঊযুবিল্লাহ! (খলীল আহমদ আম্বেঢী, বারাহীন-ই-কাতেয়া, পৃষ্ঠা-৫১)

(৫) নবীর (হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর) যদি কিছু ইলমে গায়েব থেকেও থাকে তাহলে এতে তাঁর বিশেষত্ব কী? এমন ইলমে গায়েব তো সকল চতুষ্পদ জন্তু, পাগল ও শিশুরও আছে। নাঊযুবিল্লাহ! (আশরাফ আলী থানবী, হিফজুল ঈমান, পৃষ্ঠা ৭)

(৬) ‘রহমতুল্লিল আলামীন্তু হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর কোন বিশেষ লক্বব নয়। তাঁর উম্মতও ‘রহমতুল্লিল আলামীন্তু হতে পারে। নাঊযুবিল্লাহ! (রশিদ আহমদ গাংগুহী, ফতওয়া রশিদিয়া ২ম খণ্ড: পৃষ্ঠা-১২)

(৭) সাধারণ মানুষের কাছে হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম খাতামুন নাবিয়্যীন হলেও বুযূর্গ ব্যক্তির কাছে নয়। নাঊযুবিল্লাহ! (কাশেম নানুতুবী, তাহযীরুন্নাছ, পৃষ্ঠা-৩)

(৮) হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আগে বা সর্বশেষে আসার মধ্যে কোন ফযীলত নেই। ফযীলত হলো মূল নবী হওয়ার মধ্যে। তাঁর পরে যদি এক হাজার নবীরও আগমন মেনে নেয়া হয় তাতেও হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর খতমে নবুয়তের কোন রূপ বেশ-কম হবে না। নাঊযুবিল্লাহ! (কাশেম নানুতুবী, তাহযীরুন্নাছ, পৃষ্ঠা-২৫)

(৯) হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম দেওবন্দের উলামাদের কাছ থেকে ঊর্দু ভাষা শিখেছেন। নাঊযুবিল্লাহ! (খলীল আহমদ আম্বেঢী, বারাহীন-ই-কাতেয়া, পৃষ্ঠা ২৬)

Views All Time
2
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

১৩টি মন্তব্য

  1. faizullah says:

    উর্দু জানেন না অথচ থানভী রহঃ কে কাফের বলছেন্।
    কিরে ভাই একজন কে কাফের বলতে আপনার এত আগ্রহ কেন?
    নিজে যাচাই করতে পারেন না আরেকজন দিয়ে যাচাই করিয়ে তাকে কাফের বলতেই হবে এ দায়িত্ব আপনাকে কে দিয়েছেন।
    কথার আগা নাই গোরা নাই খন্ডিত অংস কিছু ‍তুলে দিয়ে চিৎকার করছেন। দেওবন্দীদের আক্বিদা কুফরী(!) আজিব ব্যাপার

  2. দিগ্বিজয়ীদিগ্বিজয়ী says:

    থানভী টা তো মুসলমানই নয় দেখা যাচ্ছে Handcuffs

  3. থানভীর আরও কুফরী আক্বীদা রয়েছে।
    দেওবন্দের মুরব্বীগুলোর প্রায় সকলের কুফরী আক্বীদা রয়েছে।

  4. কুমিল্লাবাসীকুমিল্লাবাসী says:

    থানভী নিজে চতুষ্পদ জন্তু, ও পাগল থেকে ও খারাফ নিকিষ্ট জীব, Handcuffs

  5. ১.৯২.৫১.৯২.৫ says:

    নিচের লিংক দুটি পড়তে পারেন। বিস্তারিত জানতে পারবেন।

    http://www.al-ihsan.net/FullText.aspx?subid=2&textid=663

    http://www.al-ihsan.net/FullText.aspx?subid=2&textid=668

  6. বাংলার মুখবাংলার মুখ says:

    থানভী শয়তানরেও ফেল মারছে

  7. subhesadik says:

    সত্য কথন ভাইজান! আপনার কথায় মিথ্যার ঘ্রাণ পাচ্ছি । আপনি আশরাফ আলী থানুবী রহঃ এর বইয়ের দাগটানা অংশে আপনার বলা-
    “নবীর (হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর) যদি কিছু ইলমে গায়েব থেকেও থাকে তাহলে এতে তাঁর বিশেষত্ব কী? এমন ইলমে গায়েব তো সকল চতুষ্পদ জন্তু, পাগল ও শিশুরও আছে। নাঊযুবিল্লাহ!”
    কথাটা কোথায় বলেছেন তা একটু মূল উর্দুটা উদৃত করে বলুনতো। আমার ক্ষুদ্র ব্রেইনেতো বহুতক্ষণ খুজে তা পেলাম না তাই আপনার সরণাপন্ন হওয়া। দয়া করে মূল উর্দুটা দিন কিভাবে তিনি তা বললেন দেখতে চাই। ধোয়ার মধ্যে রাখবেননা।

  8. সত্যকথনসত্যকথন says:

    @subhesadik, আমি মিথ্যাচার করছি না। থানভীর কুফরী একটি চরম সত্য বিষয়। চাইলে আমি আরও ছবি দিতে পারি। ইন্টারনেটে সার্চ দিলে আরও পাবেন। hihzul imaan নামে

    http://www.sabujbanglablog.net/wp-content/uploads/2011/07/Title.jpg

    http://www.sabujbanglablog.net/wp-content/uploads/2011/07/1.jpg

    ইন্টারনেটে প্রচুর উর্দূজানা পাকিস্তানী একই বইয়ের ছবি দিয়ে থানভীর কুফরী মতবাদ ইংরেজি অনুবাদেও তুলে ধরেছে। সার্চ দিলেই ভুরভুর করে বের হয়ে আসবে। আমি উর্দূ জানলে আরও খোলাসা করতে পারতাম। আপনার কি মনে হয় এতগুলো লোক কোন ভূয়া উর্দূ বই দিয়ে তাকে থানভীর বলে চালিয়ে দিয়েছে। নতুন ছবিগুলো ভাল করে দেখুন। দরকার হয় এই লিংকেও যান।

    http://www.islamieducation.com/en/refutation/refuting-deobandi-mufti-part-3.html

    এরপরও যদি খোলাসা না হয় আমার কিছু করার নেই।

  9. মাসউদুর রহমানمحول says:

    উর্দূ জানা লোক এ ব্লগে আছেন। সময়মত খোলাসা করবেন। ধৈয্য ধরুন।

  10. সত্যকথনসত্যকথন says:

    সুবহে সাদিক আপনার কমেন্ট মডারেশন মুছে দিয়েছে। আপনার খোঁড়া যুক্তির জন্য।

    থানবী বলেছে,আপনার কথায়

    “আর যদি বলা হয় যে, না নবীজী সাঃ আংশিক গায়েব জানেন, তাহলে প্রশ্ন দাঁড়ায় এমন গায়েবতো সব মানুষই জানে। অর্থাৎ কিছু মানুষ লুকায়িত কোন সংবাদ জানে যেটা অন্য মানুষ জানেনা। এমনটি পাগল, শিশু এমনকি পশু পাখিও একে অন্য থেকে কিছু অদৃশ্য বিষয়(গায়েব) জানে যা তার মত অন্যরা জানেনা। সুতরাং এই আংশিক গায়েব জানাটাতো নবীজীর জন্য কোন আলাদা বৈশিষ্ট থাকছেনা।”(নাউযুবিল্লাহ)

    আপনি গোশত খান, কুকুরও খায়, তা বলে কি আপনি কুকুর? আপনার কথা অনুযায়ী গোশত খাওয়ার ব্যাপারে আপনার সাথে কুকুরের কোন পার্থক্য নেই। কিন্তু কুকুরের সাথে কি মানুষের তুলনা চলে? চলে না।

    তাহলে হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাথে পশুপাখির তুলনা(নাউযুবিল্লাহ) যে দেয় তার ফায়সালা কি হবে? আপনার কি মাথা খারাপ হয়েছে এই বিষয়টি সমর্থন করছেন। আপনি বেশি না, আপনার কোন বস বা শিক্ষকের কোন কাজকে এরকম বিকৃতভাবে ব্যাখা করুন, তারপর দেখুন আপনাকে কি হেনস্থা হতে হয়! পশুপাখির সাথে হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের তুলনা! ছি ছি!

  11. সত্যকথনসত্যকথন says:

    @subhesadik,

    phir yê ke âp kî dhât muqaddasa par `ilm-e-ghayb kâ hukm kiyâ jânâ agar be qawl zayd sahîh hô tô daryâfat talab amri yê hê ke us ghayb se murâd ba`z [ba`D] ghayb hê yâ kul ghayb agar ba`z `ulûm ghaybiyya murâd hê tô is mê Huzûr hi ki kyâ takhsîs hê AYSÂ `ilm-e-ghayb tô zayd-o-`amr-o-balke har sabî-o-majnûn balke jamî`Haywânât-o-bahâhum ke liye bhi Hâsil hê kayûn kê har shakhs kô
    kisî ne kisî aysî bât kâ `ilm hôtâ hê jô dusrê shakhs se makhfi hê)

    http://www.islamieducation.com/en/refutation/hifzul-iman-and-shaykh-thanvi.html

    ইন্টারনেটে thanvi hifzul imaan লিখে সার্চ দেন।

  12. subhesadik says:

    @সত্যকথন, আপনার মত এরকম শক্তিশালী লেখকের কাছ থেকে এরকম ছেলেমানুষী আশা করিনি। আপনাকে বললাম কি আর আপনি করলেন কি??

    আমি বললাম- আপনি যে থানবী রহঃ এর কিতাবের ছবি দিয়ে বললেন যে, দাগটানা অংশে থানবী রহঃ আপনার দাবি করা কথাটা বলেছেন কিন্তু সেখানেতো তা নেই। আছে নবীজী সাঃ এর একটি হাদিস হযরত জাবের রাঃ এর বাগান সম্পর্কিত। কিন্তু আপনার দাবিকৃত কথা গেল কোথায়??????

    থাকলে স্পষ্ট করুন। না থাকলে মিথ্যাচার করছেন কেন?????

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে