আহলান সাহলান ইয়া শাহরুল আযম!


আজকের সন্ধ্যায় তারাই আকাশে চাঁদ খুঁজেছেন, তাদের কণ্ঠই তাকবীরে মুখরিত হয়েছে, তারাই খুশি প্রকাশ করেছেন; যারা হাক্বীকিভাবেই, সাইয়্যিদুল আসইয়াদ, সাইয়্যিদুশ শুহূর, শাহরুল আ’যম, মহাসম্মানিত রবীউল আউওয়াল শরীফ উনার প্রতীক্ষায় ছিলেন। সারাবছর ব্যাপী যে মহান মাসের জন্য হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আশিক্ব উম্মতগণ অধীর আগ্রহে অপেক্ষা করেন, তা আজ আগত।

আজ পহেলা রবীউল আউওয়াল শরীফ। আমাদের প্রাণপ্রিয় নবীজী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এইদিন, মহান আল্লাহ পাক উনার নির্দেশ মুবারকে পবিত্র মক্কা শরীফ থেকে, পবিত্র মদীনা শরীফে হিজরত মুবারক করেছিলেন। এই মহান মাসের প্রথম দিনটিই উম্মতদের স্মরণ করিয়ে দেয়, নিয়ামত মুবারক পেয়েও শুকরিয়া আদায় না করার কারণে মক্কাবাসী বঞ্চিত হয়েছিল; অপরদিকে যথাযথ শুকরিয়া আদায় করার মাধ্যমে মদীনাবাসী নিয়ামতপ্রাপ্ত হয়েছিলেন।

“১২ই রবীউল আউওয়াল শরীফ” কুল কায়িনাতের জন্য অন্যতম শ্রেষ্ঠ নিয়ামত। যারা হাক্বীকিভাবেই মহান আল্লাহ পাক উনার নির্দেশমত ফাল ইয়াফরাহু পালন করতে পারবে তারা সর্বোত্তম প্রতিদান লাভ করবে; আর যারা “বিদয়াত-শিরক” বলে বেয়াদবী করবে, নাশুকরিয়া করবে তারা হালাক হয়ে যাবে।

Views All Time
2
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে