আহাম্মক শফির ‘তেঁতুল প্রীতি!!!


হেক্বারতে ইসলামের প্রধান নেতা আহাম্মক শফির একটি বক্তব্যের ভিডিও ক্লিপিং নিয়ে সামাজিক যোগাযোগের বিভিন্ন প্ল্যাটফর্মে রীতিমতো তোলপাড় চলছে। একটি ওয়াজ মাহফিলে দেয়া বক্তৃতায় আহাম্মক শফি কেবল অশ্লীল কথাবার্তাই বলেনি, সে নারীদের নিয়ে রুচিহীন নানান মন্তব্য করেছে। বাজে মন্তব্যের হাত থেকে বাদ যায়নি কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রীরাও।

ওয়াজে নারীদের সে তুলনা করেছে তেঁতুলের সঙ্গে। তেঁতুল দেখলে মানুষের যেমন জিভে পানি আসে তেমনি নারীদের দেখলে ‘দিলের মইধ্যে লালা বাইর হয়’ বলে মন্তব্য করেছে সে। আল্লামা শফির ওই বক্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়া ফেসবুকসহ নানান ব্লগে এখন সমালোচনার ঝড় বইছে। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ওই বক্তব্যের নিন্দা জানাচ্ছেন।

ওই ভিডিও ক্লিপটি এখন ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পাওয়া যাচ্ছে। ভিডিও ক্লিপটিতে আল্লামা শফি নারীদের তেঁতুলের সঙ্গে তুলনা করে বলে, ‘মহিলাদের ক্লাসের সামনে বসানো হয় কলেজে ভার্সিটিতে, পুরুষরা কি লেখাপড়া কইরতেছে? মহিলা তেঁতুলের মতো-তেঁতুলের মতো-তেঁতুলের মতো। ছোট্ট একটা ছেলে তেঁতুল খাইতেসে, আপনে দেখতেছেন, আপনার মুখ দিয়া লালা বাইর হবে। সত্য না মিথ্যা বলেন তো? তেঁতুল বৃক্ষের নিচ দিকে আপনে হাইটা যান, আপনার মুখ থেকে লালা বাইর হয়। মার্কেটে যেখানে তেঁতুল বিক্রি করে ওদিকে যদি আপনে যান, আপনার মুখ থেকে লালা বাইর হয়। মহিলা তার থেকেও বেশি খারাপ! মহিলাদেরকে দেখলে দিলের মইধ্যে লালা বাইর হয়, বিবাহ করতে ইচ্ছা হয়। লাভ ম্যারেজ/কোর্ট ম্যারেজ করতে ইচ্ছা হয়। হয় কিনা বলেন? এই মহিলারা তেঁতুলের মতো।’

কি ধরনের রুচি ও চরিত্রহীন হলে সে এধরনের কথা বলতে পারে? এখনও কি মুসলমানদের হক্ব-নাহক্বের পার্থক্য করতে  অসুবিধা হবে? অবশ্য মুসলমানদের আহাম্মক শফীর তেতুল প্রীতির রহস্য  বুঝতে বাকি রইলো না।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+