ইতিহাসবিদ গোলাম আহমদ মোর্তজার ৫টি বই ‍ও তাদের পিডিএফ লিঙ্ক


সম্প্রতি আমার পোস্ট এবং বিভিন্ন পেজের মাধ্যমে অনেকেই গোলাম আহমদ মোর্তজার ইতিহাসভিত্তিক বইগুলো সম্পর্কে জানতে পেরেছেন। কিন্তু তারা দিয়েছেন মাত্র একটি দুটি বইয়ের লিঙ্ক। গোলাম আহমদ মোর্তজার এপর্যন্ত পাঁচটি বই আমি ইন্টারনেটে পিডিএফ আকারে পেয়েছি। সেগুলোর লিঙ্ক আগ্রহী পাঠকদের জন্য দেয়া হলো।

১/ ইতিহাসের ইতিহাস: গোলাম আহমদ মোর্তজার সবচেয়ে নামকরা বই। ভারতের গতানুগতিক ইতিহাসবিষয়ক পাঠ্যপুস্তকগুলোতে যে মুসলিমবিদ্বেষী বানোয়াট তথ্যগুলো রয়েছে, সেগুলো তিনি প্রমাণসহকারে খণ্ডন করেন। বঙ্কিমচন্দ্র, রবীন্দ্রনাথ যে ইংরেজদের দালাল ছিল, শিবাজি যে একটি নিষ্ঠুর ডাকাত ছিল সেগুলো এই বইটিতে প্রমাণসহকারে উপস্থাপন করা হয়েছিল। যার ফলে মিথ্যার ওপর ভর করে টিকে থাকা ভারতীয় হিন্দু সরকার নিজের অস্তিত্বের স্বার্থে ১৯৮১ সালে বইটি বাজেয়াপ্ত করে।

বইটির লিঙ্ক: http://www.banglainternet.com/other/ityhaser_ityhash_golam_ahmad_mortaza.pdf

২/ বাজেয়াপ্ত ইতিহাস: ইতিহাসের ইতিহাস বইটি ভারত সরকার বাজেয়াপ্ত করার পর গোলাম আহমদ মোর্তজা মানসিকভাবে দারুণ আহত হন। যার ফলে তিনি লেখেন তার ‘বাজেয়াপ্ত ইতিহাস’ বইটি। এই বইতে বঙ্কিম, রবীন্দ্রনাথদের দালালির আরও তথ্য দিয়ে তিনি তার আত্মপক্ষ সমর্থন করেছেন।

বইটির লিঙ্ক: http://www.banglainternet.com/other/bajeyapto_itihas.pdf

৩/ চেপে রাখা ইতিহাস: ইতিহাসের ইতিহাস বইটি ভারত সরকার বাজেয়াপ্ত করার পর বইটি পরিমার্জিত করে ‘চেপে রাখা ইতিহাস’ বইটি প্রকাশ করা হয়। এই বইটি পড়ার আগে ‘ইতিহাসের ইতিহাস’ বইটি পড়ে নেয়া ভাল। কারণ দুটো প্রায় একই বই, ইতিহাসের ইতিহাস বইটির লেখাগুলোই কপি করে ‘চেপে রাখা ইতিহাস’ লেখা হয়েছে কেবল কয়েকটি হিন্দু ঐতিহাসিকদের দেয়া তথ্য যোগ করে।

বইটির লিঙ্ক: http://www.banglainternet.com/other/chepe_rakha_ityhash.pdf

৪/ বজ্রকলম: এই বইটিতে গোলাম আহমদ মোর্তজা একটু হার্ডলাইনে লেখালেখি করেছেন। তিনি দেখিয়েছেন, যে ঋগ্বেদ নিয়ে হিন্দুরা এত গর্ব করে তার জন্ম হয়েছে আদতে ব্রিটিশআমলে। খ্রিস্টান বুদ্ধিজীবী ম্যাক্সমুলার রাশিয়া থেকে ঋগ্বেদের পুঁথি সংগ্রহ করে(!) তাকে লিখিতরূপ দিয়ে ভারতে প্রচার করা হয়েছিল, কারণ হিন্দুশাস্ত্র অনুযায়ী বেদ লিপিবদ্ধ করা ছিল নিষেধ। এ বইতে আরো দেখানো হয়েছে, বাঙালি হিন্দুরা তাদের স্ত্রী ও পুত্রবধুদের গর্ভে ব্রিটিশ সন্তান জন্ম দিয়ে তাদের দ্বারা ব্রিটিশদের সহায়তা করিয়েছিল। মন্দিরে কালীমূর্তির রজঃস্রাব হচ্ছে, এ কথা বলে পুরোহিত কিভাবে ভক্তদের হাতে নিজের স্ত্রী ও মেয়েদের মাসিকের রক্তভেজা ন্যাকড়া তুলে দেয়, তারপর সেসব ন্যাকড়ার রক্ত হিন্দুরা কিভাবে তাদের মুখমণ্ডলে মেখেছিল পুণ্যের(!) আশায় সেসবের রোমহর্ষক কাহিনী রয়েছে এই বইটিতে।

বইটির লিঙ্ক: https://www.box.com/s/hf8ddij32ebz7wsn2j48

৫/ এ এক অন্য ইতিহাস: বজ্রকলম বইটির দ্বিতীয় খণ্ডটিই ‘এ এক অন্য ইতিহাস’ নামে প্রকাশ করা হয়েছিল। এ বইটিতেও বহু তথ্য পাওয়া যাবে।

বইটির লিঙ্ক: পার্ট-১: https://www.box.com/s/aszrbxixc79w3d5e9u3g
পার্ট-২: https://www.box.com/s/5ye5ukg5p4jvs4g3tihu

বইগুলো বাংলাদেশ থেকেও প্রকাশ করা হয়েছে। রকমারি ডট কমে গোলাম আহমদ মোর্তজার বেশ কয়েকটি বই অর্ডার দিয়ে কেনা যাবে।

http://rokomari.com/author/13477

উল্লেখ্য, গোলাম আহমদ মোর্তজা এমন একজন ব্যক্তি, যাকে পশ্চিমবঙ্গের বাংলাভাষী হিন্দুরা প্রচণ্ড ভয় পায়। আমি বাঙালি হিন্দু পোস্ট পেজে দেখেছিলাম, পশ্চিমবঙ্গের একজন হিন্দু বলছে “আপনারা হিন্দু পেজগুলোতে কেবল জাকির নায়েককে নিয়ে কথা বলেন, কিন্তু পশ্চিমবঙ্গে গোলাম আহমদ মোর্তজার সামনে তো কেউই দাঁড়াতে পারে না। কারণ সে ইতিহাস সামনে রেখে কথা বলে।”

জাকির নায়েকের ভূমিকা রক্ষণাত্মক, গোলাম আহমদ মোর্তজার ভূমিকা অনেকটা আক্রমণাত্মক। রক্ষণাত্মক খেলা খেলে জাকির নায়েককে ভারত থেকে তার টিভি চ্যানেলসহ বহিষ্কৃত হতে হয়েছে। বিপরীতে গোলাম আহমদ মোর্তজাকে ভারত সরকার পুলিশ প্রটেকশন দিয়ে রাখে এই ভয়ে যে, তার কোন ক্ষতি হলে তার দায় অবধারিতভাবে ভারত সরকারের কাঁধে এসে পড়বে, যেহেতু ভারত সরকারই তার বই বাজেয়াপ্ত করেছিল।

Views All Time
5
Views Today
18
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

৩টি মন্তব্য

  1. মানুষ says:

    শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  2. ইহা একটি মালু অবগুণ্ঠন উম্মোচনমূলক পোস্ট।

  3. অসাধারণ উপহার। আমার প্রিয় বইগুলোই এখানে… তাই প্রিয়তে নিলাম।

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে