ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সুখবর। বিশেষ করে যারা ইন্টারনেটে অনেক টাকা খরচ করছেন অথবা, ইন্টানেটের বিল বেশি আসবে বলে চাহিদামত ইন্টারনেট চালাচ্ছেন না


যারা ইন্টারনেট ব্যবহারের পিছনে মাসে ৮০০/৯০০ টাকা খরচ করছেন।  অথবা, যারা ইন্টানেটের বিল বেশি আসবে বলে চাহিদামত ইন্টারনেট চালাচ্ছেন না তাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ‍এই পোস্টটি।

বাংলাদেশে এসেছে বিদেশী সার্ভার যাকে বলা হয় ভিপিএন (VPN) যার পূর্ণ নাম ভারচুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (Virtual Private Network) যার মাধ্যমে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যায়। আনলিমিটেড বলতে কিন্তু গ্রামীণফোনের মতো ৫ জিপি’এর পর নেট স্লো এমন না। ভিপিএন এর সার্ভিস পুরাই আনলিমিটেড, কোন লিমিটেড নাই। যত ইচ্ছা ডাউনলোড/আপলোড করতে পারবেন।

ব্যবহারের নিয়ম:

ইউজার পাসওয়ার্ড পাবেন কিভাবে?

যারা অল্প কিছু নেট ব্যবহার করেন হয়ত মাসে/দিনে ১০০ এমবিও লাগে না তারা ফ্রী একাউনট করে ইউজার পাওয়ার্ড সাইনআপ করে নিতে পারেন। অথবা একাধিক  ইউজার পাসওয়ার্ড সাইনআপ করে রাখবেন যাতে একটার এমবি শেষ হলে অন্যটা দিয়ে লগিন করবেন। তবে একটা একাউন্ট ৯০/৯৫এমবি এর বেশি ইউজ করবেন না। ফ্রী সাইন আপ করতে এখানে ক্লিক করুন। তবে ফ্রীতে অনেকবার ট্রেই করতে হয়, স্পীডও ভাল পাওয়া যায় না।

আর যারা আনলিমিডেট নেট ব্যবহার করতে চান তাদেরকে অবশ্যই প্রিমিয়াম ইউজার পাসওয়ার্ড কিনতে হবে। সে ক্ষেত্রে বাহিরের থেকে ডলার দিয়ে ইউজার পাসওয়ার্ড নিতে হবে। এটা বাংলাদেশীদের জন্য কষ্টকর হলেও এখন বাংলাদেশ অনেকেই এই সার্ভিস দিচ্ছে বাংলাদেশী টাকায়। যেমন: বিডিওয়েবস , বিডিআল্ট্রাসফট ইত্যাদি।

অর্থাৎ কেউ সেল করে ৪৫০ টাকা, কেউ ৫০০ টাকা আবার কেউ ৬০০/৭০০ টাকা।

যে কেউ এবিষয়ে বিস্তাতির জানতে অথবা প্রিমিয়াম একাউন্ট কিনতে চাইলে আমি আপনাদের সহযোগিতা করার চেষ্টা করব। বুঝতে সমস্যা হলে সরাসরি ফোন করতে পারেন- ০১৭২১৪৯৫৮৭৮।

ভিপিএন ব্যবহারের দ্বারা:

সকলকে ধন্যবাদ

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+