ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হচ্ছেন- নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পরিপূর্ণ সাদৃশ্য মুবারক


খাদিমু রসূলিল্লাহ হযরত আনাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বর্ণনা মুবারক করেন, “নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার থেকে অধিক সাদৃশ্যতা আর কারো ছিল না।” সুবহানাল্লাহ! (বুখারী শরীফ)
ছাহাবী হযরত উকবা ইবনে হারিছ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বর্ণনা করেন, সাইয়্যিদুনা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম উনার খিলাফত মুবারককালে তিনি একদিন পবিত্র আছর নামাযের পর পবিত্র মসজিদে নববী শরীফ থেকে বের হয়ে পায়চারী করছিলেন, উনার সাথে সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনিও ছিলেন। সাইয়্যিদুনা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি দেখলেন, সাইয়্যিদুনা হযরত ইমামুছ ছানী মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অন্যান্য বাচ্চাগণ উনাদের সাথে অবস্থান করছেন, তখন তিনি উনাকে তুলে নিজের কাঁধে বসালেন এবং বললেন, আমার পিতা আপনার জন্য কুরবান হোন, ইনি তো নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অবিকল সাদৃশ্য। ইমামুল আউওয়াল সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সাল্লাম উনার সাথে কোনো মিল বা সাদৃশ্যতা নেই। সুবহানাল্লাহ! (বুখারী শরীফ, মিশকাত শরীফ)

Views All Time
3
Views Today
4
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে