ঈদে বিলাদতে আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম


সমস্ত অন্ধকার দূরীভূত করে, বিশ্বজগতের মাঝে তাশরীফ এনেছেন আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম। উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস ৯ই জুমাদাল ঊলা শরীফ; যা মূলত মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার এবং উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের দয়া, দান, ইহসান মুবারক। সুবহানাল্লাহ!
বর্তমান বিশ্বের সমস্ত মানুষ হারাম-নাজায়িয এবং পাপ কাজের মধ্যে লিপ্ত হয়ে গেছে। যা ইতঃপূর্বে কোনো সম্প্রদায়ই এতো পাপ কাজে লিপ্ত হয়নি। কারণ বর্তমান সময়ের মানুষরা আজ হারামকে হালাল এবং হালালকে হারাম ফতওয়া দিচ্ছে। নাউযুবিল্লাহ! এজন্য মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি এই বর্তমান যামানা তথা শেষ যামানা সম্পর্কে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “আখিরী যামানায় ঈমান রক্ষা করা এতো কঠিন হবে যেমন জ্বলন্ত আগুনের কয়লা হাতে রাখা কঠিন।”
অর্থাৎ বর্তমান যামানা তথা শেষ যামানার অবস্থা খুব ভয়াবহ হবে। আর বর্তমানে তাই দেখা যাচ্ছে অর্থাৎ বর্তমানে ঈমান-আমল হিফাযত করা অত্যন্ত কঠিন হয়ে দাঁড়িয়েছে। কিন্তু মহান আল্লাহ পাক রব্বুল আলামীন এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা দয়া-ইহসান করে আমাদের মাঝে পাঠিয়েছেন আহলে মুজাদ্দিদে আ’যম আলাইহিমুস সালাম উনাদেরকে। এজন্য আমাদেরকে শুকরিয়া আদায় করতে হবে। আর এই শুকরিয়া আদায় করাটাও মহান আল্লাহ পাক উনারই নির্দেশ মুবারক। কারণ মহান আল্লাহ পাক তিনি বলেন, “তোমাদেরকে যে নিয়ামত দেয়া হয়েছে তার শুকরিয়া আদায় করো।”
আর শুকরিয়া আদায় করতে হবে কিভাবে? শুকরিয়া আদায় করতে হবে উনাদের পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস উপলক্ষে খুশি প্রকাশ করে।
আর আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম তিনি আহলে মুজাদ্দিদে আ’যম আলাইহিমুস সালাম উনাদের মধ্যে অন্যতম। উনাকে মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি আমাদের মাঝে হাদী হিসেবে পাঠিয়েছেন। এজন্য আমাদেরকে উনার পবিত্র বিলাদত শরীফ উপলক্ষে খুশি প্রকাশ করতে হবে।
মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি এবং উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা যেন আমাদের সবাইকে আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ দিবস উপলক্ষে খুশি প্রকাশ করার তাওফীক্ব দান করেন। আমীন!

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে