ঈদ মুবারক! পবিত্র রবীউল আউয়াল মাসের চাঁদ দেখা গেছে


আজ পবিত্র রবীউল আউয়াল শরীফ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ১৬ই ফেব্রুয়ারি পবিত্র ১২ই রবীউল আউয়াল শরীফ তথা সাইয়্যিদুল আ’ইয়াদ, সাইয়্যিদে ঈদে আ’যম, সাইয়্যিদে ঈদে আকবর পবিত্র ঈদে মীলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

মহান আল্লাহ পাক তিনি ইরশাদ করেন, হাবীবুল্লাহ, সাইয়্যিদুল মুরসালীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আল্লাহ পাক উনার ‘রসূল’। (সূরা ফাতহ : আয়াত শরীফ ২৯)

আল্লাহ পাক তিনি অন্যত্র ইরশাদ ফরমান, “নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি “রসূলুল্লাহ” ব্যতীত আর কিছুই নন।” (সূরা আলে ইমরান : আয়াত শরীফ ১৪৪)

আর হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “আমি সমস্ত সৃষ্টির জন্যে রসূল হিসেবে প্রেরিত হয়েছি।” (মুসলিম শরীফ)

হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি শুধু আমাদেরই রসূল নন; বরং তিনি সমস্ত নবী-রসূল আলাইহিমুস সালাম উনাদেরসহ সকলের তথা আল্লাহ পাক ব্যতীত সমস্ত মাখলূকাতের রসূল। সুবহানাল্লাহ! আল্লাহ পাক উনার পরেই হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মাক্বাম। তিনি শুধু আল্লাহ পাক নন, এছাড়া বাকি সমস্ত মর্যাদা-মর্তবার অধিকারী তিনি। সুবহানাল্লাহ!

সেই মহান রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারই বিলাদত শরীফ বা আগমনের সুমহান মাস হচ্ছে সাইয়্যিদুশ শুহূর, শাহরুল আ’যম পবিত্র রবীউল আউয়াল শরীফ আর তারিখ হচ্ছে ১২ই শরীফ। যেদিনটি সকল ঈদের সেরা ঈদ তথা সাইয়্যিদুল আ’ইয়াদ, সাইয়্যিদু ঈদে আ’যম, সাইয়্যিদু ঈদে আকবার হিসেবে মশহূর। যা পালন করা প্রত্যেক মুসলমান নর-নারীর জন্য তো অবশ্যই এমন কি সমস্ত মাখলূকাতের জন্য ফরয-ওয়াজিব। আর তা পালন না করা কঠিন শাস্তির কারণ।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+