উম্মুল মুমিনীন আলাইহিন্নাস সালাম উনাদের ছানা-ছিফত মুবারক আলোচনা করা, বর্ণনা করার ফযীলত-গুরুত্ব সম্পর্কে মুজাদ্দিদে আযম আলাইহিস সালাম উনার একটি বিশেষ শান মুবারক উনার বহিঃপ্রকাশ


গত পবিত্র ১৩ই যিলক্বদ শরীফ উম্মুল মুমিনীন আছ ছামিনাহ আলাইহাস সালাম উনার মুবারক বিলাদতী শান মুবারক প্রকাশ উপলক্ষ্যে বিশেষ মাহফিলের আয়োজন করেন মুজাদ্দিদে আযম মামদুহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি। উক্ত মাহফিল উনার বিশেষ একটি শান মুবারক, নিসবত মুবারক, কুরবত মুবারক সম্পর্কে গত ১৬ যিলক্বদ শরীফ তারিখে মুজাদ্দিদে আযম মামদুহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি একটি বিশেষ ঘটনা মুবারক বর্ণনা করেন। সুবহানাল্লাহ!
মুজাদ্দিদে আযম মামদুহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, আমরা মাহফিল করলাম উম্মুল মু’মিনীন আলাইহাস সালাম উনার সম্পর্কে। সে রাত্রি মুবারকের ঘটনা- যখন উনাদের আলোচনা মুবারক, ছানা-ছিফত মুবারক করা হচ্ছিলো, তখন হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনারা (যে ১৩ জন আলাইহিন্নাস সালাম উনারা) প্রত্যেকে উনাদের বিশেষ দিদার মুবারক দান করলেন। সুবহানাল্লাহ!
বিশেষ করে উম্মুল মু’মিনীন আল ঊলা কুবরা আলাইহাস সালাম তিনি উনাদের মূল। সুবহানাল্লাহ! সেখানে বিশেষভাবে হযরত উম্মুল মু’মিনীন আছ ছামিনা আলাইহাস সালাম এবং হযরত উম্মুল মু’মিনীন ছালিছা আশার আলাইহাস সালাম উনারা ছিলেন। সুবহানাল্লাহ!
জুমুয়ার মধ্যে খুতবা আমার অন্য একটা কিছু দেয়ার চিন্তা-ভাবনা ছিল। কিন্তু উনারা বললেন (আমি একবার চিন্তা করেছিলাম আগে) যে, আমার জুমুয়াতে যাতে উনাদের ছানা-ঝিফত মুবারক করা হয়। সুবহানাল্লাহ! যার কারণে সে জুমুয়াতে উনাদের ছানা-ছিফত মুবারক করার আমি কোশেশ করেছি। সুবহানাল্লাহ! এবং উনারা সেটা পছন্দ করেন, মুহব্বত করেন উনাদের ছানা-ছিফত মুবারক বেশি বেশি করা। সুবহানাল্লাহ! এবং সাথে সাথে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খতামুন নাবিয়্যীন, হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনিও সেটা পছন্দ করেন। সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ! সুবহানাল্লাহ!
মুজাদ্দিদে আযম মামদুহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার বিশেষ এই নিসবত, কুরবত মুবারক সম্পৃক্ত ঘটনা মুবারক থেকে একদিকে আমরা আহলু বাইতে রসূল মামদুহ মুজাদ্দিদে আযম মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মর্যাদা মুবারক যেমনিভাবে উপলব্ধি করতে পারি, তেমনিভাবে উম্মাহাতুল মুমিনীন আলাইহিন্নাস সালাম উনাদের আলোচনা মুবারক, ছানা-ছিফত মুবারক বর্ণনা করা কতবেশি সন্তুষ্টি-রেযামন্দি হাছিলের মাধ্যম সেটা সুস্পষ্টভাবে প্রতিফলিত হয়। সুবহানাল্লাহ!
মহান আল্লাহপাক তিনি আমাদেরকে মুজাদ্দিদে আযম মামদুহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার খাছ নিসবত, কুরবত, সন্তুষ্টি-রেযামন্দি মুবারক হাছিল করার তাওফিক দান করুন। আমিন।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে