উম্মুল মু’মিনীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার পবিত্র সংক্ষিপ্ত জীবনী মুবারক ২


ঈমান আমল হিফাজত ও জান্নাতী হতে চাইলে অবশ্যই পড়বেন মাত্র ২মিনিট লাগবে।২২ শে জুমাদাল উলা মহাসম্মানিত নিসবাতুল আযীম শরীফ। সুবহানাল্লাহ।

উম্মুল মু’মিনীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম উনার পবিত্র সংক্ষিপ্ত জীবনী মুবারক ২

পবিত্র বিলাদত শরীফ, নাম মুবারক ও বংশ উনার পরিচয়ঃ

নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রথমা চিরসহধর্মীনী উনার মূল নাম মুবারক হচ্ছে, “খাদীজা” আলাইহাস সালাম। উপ-নাম মুবারক হলো উম্মু হিন্দ। উপাধী বা লক্বব মুবারক হলো তাহিরা, কুবরা। উম্মুল মু’মিনীন, সাইয়্যিদাতুন্ নিসায়িল আলামীন, হযরত খাদীজা আলাইহাস সালাম উনার বিচার, বিবেক, বুদ্ধিমতিতা, সততা এবং পবিত্রতার সার্বিক বিষয়ে সুখ্যাতি অর্জন করায় উনাকে তাহিরা তথা পূত: ও পবিত্রা থেকে অতি পূতঃ ও পবিত্রাতমা বলা হয়।

পিতার নাম মুবারক:
খুয়াইলিদ বিন আসাদ বিন আবাদিল উজ্জা বিন কুসাই। উনার সম্মানিত পিতা নিজ গোত্রে খুবই সম্মানিত ব্যক্তি হিসেবে সুপরিচিতি এবং সুখ্যাতি অর্জন করেন। উনার বংশ তালিকা কুসাই পর্যন্ত পৌঁছে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্ভ্রান্ত ও সম্মানিত কুরাঈশ বংশের সাথে মিলে যায়।

মাতার নাম মুবারক:
ফাতিমা বিন যায়িদা। তিনি লুয়াই বিন গালিবের দ্বিতীয় পুত্র আমীর-উনার সম্মানিতা কন্যা ছিলেন। উম্মুল মু’মিনীন, সাইয়্যিদাতুন্ নিসায়িল আলামীন, হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম “আমুল ফীল” তথা হস্তী বছরের পনের বছর পূর্বেই এই সম্মানিত ও সম্ভ্রান্ত কুরাঈশ বংশে যমীনে মুবারক তাশরীফ আনেন।

আল্লাহ পাক আমাদের সকলকেই খাতুনে জান্নাত, খাযিনাতুর রহমাহ্, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন, উম্মুল মু’মিনীন আলাইহিন্নাস সালামগণ উনাদের মুবারক জীবনী আলোচনা করে তা বাস্তব জীবনে কাজে লাগায়ে যেন মহান আল্লাহ পাক উনার ও উনার মহান হাবীব, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার খাছ রেযামন্দি, সন্তুষ্টি, মুহব্বত, মা’রিফাত, নিসবত ও কুরবত হাছিল করার তাওফীক দান করেন।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে