একমাত্র কাফিররাই উনার বিরোধীতা করে!!!


আজ সেই দিবস যে দিবসে সম্মানিত ইলিমের ১০ভাগের ৯ ভাগ গায়েব হয়ে গিয়েছে ,আমীরুল মু’মিনীন হযরত ফারূকে আ’যম আলাইহিস সালাম উনার শাহাদাতী শান মুবারক প্রকাশ করার মাধ্যমে।
উনি সম্মানিত সাহাবী,সম্মানিত দ্বীন ইসলামের ২য় খলীফা,উম্মুল মু’মিনীন হযরত হাফসা আলাইহাস সালাম উনার সম্মানিত পিতা।হযরত ফারূকে আ’যম আলাইহিস সালাম উনার সিদ্ধান্তকে সত্য প্রতিপন্ন করে পবিত্র কালামুল্লাহ শরীফে মহান আল্লাহ পাক ২২ খানারও বেশি আয়াত শরীফ নাযিল করেছেন।সুবহানাল্লাহ!!!
হযরত ফারূকে আযম আলাইহিস সালাম উনার মধ্যে নবী হওয়ার সমস্ত বৈশিষ্ট্য ছিলো শুধুমাত্র নবুওওয়াত ছিলো না।যার কারণে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহিস সালাম ইরশাদ মুবারক করেছেন যে উনার পর কেউ নবী হলে হযরত ফারূকে আযম আলাইহিস সালাম উনিই হতেন।সুবহানাল্লাহ!
উনার তাক্বওয়া পরহেযগারী সম্পর্কে বলার অপেক্ষা রাখে না যে,কতটুকু বেমেছাল তাক্বওয়ার অধিকারী ছিলেন তিনি।যা আমরা দেখতে পাই পর্দা সংক্রান্ত হাদীস শরীফের উপর উনার আমল দেখে,যে,হযরত ফারূকে আযম আলাইহিস সালাম উনার যিনি মেয়ে ,যিনি উম্মুল মু’মিনীন হযরত হাফসা আলাইহাস সালাম উনার সাথে জরুরী বিষয়ে আলোচনা করার সময় হঠাৎ উনার একখানা হাদীস শরীফ স্মরণ হলো, “কোনো পুরুষ কোনো মহিলার সাথে একাকী একত্রিত হলে সেখানে তাদের তৃতীয় সঙ্গী হয় শয়তান।”।এতটুকু স্মরণ হওয়ার সাথে সাথেই উনি এতো দ্রুত ঘর থেকে বের হয়ে যান যে,উনার কপাল মুবারক দরজার চৌকাঠে ধাক্কা লেগে ফেটে যায়।যদিও উনার সাথে হযরত উম্মুল মু’মিনীন আলাইহাস সালাম উনার পর্দার সম্পর্ক ছিলো না।মূলত এটা এ উম্মতের জন্য শিক্ষা।কতটুকু পর্দা করা উচিত একজন পুরুষের,একজন মহিলার সেটাই তিনি শিখিয়ে দিলেন।
হযরত ফারূকে আ’যম আলাইহিস সালাম উনিই মহিলাদের মসজিদে গিয়ে/জামায়াতে নামায পড়া নিষিদ্ধ করেছেন।
উনার ফাযায়েল ফযীলত বর্ণনা করে শেষ করা যাবে না,তবে যতটুকুই বলা হবে,আলোচনা করা হবে ততোটুকু থেকেই আমরা শিক্ষা হাছিল করতে পারি।
যার কারণে সকলের জন্যই দায়িত্ব ছিলো আজকের দিনটিতে উনার সম্মানিত জীবনী মুবারক সম্পর্কে আলোচনা করা,উনার সম্পর্কে জানা এবং সে অনুযায়ীই আমল করা।
মানুষ উনার সম্পর্কে না জানার কারণেই উনার বিরোধীতা করে কুফরী করে ফেলে।নাঊযুবিল্লাহ।
সাধারণ আক্বলও যদি থাকতো কেউ উনার বিরোধীতা না করে বিনা বাক্যব্যয়ে উনার নির্দেশ মেনে নিতো!!!আফসোস তাদের জন্য যারা উনার বিরোধীতা করে!

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে