এবার ফরাসি ম্যাগাজিনে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ব্যঙ্গচিত্র!


এবার হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে ফরাসি একটি সাপ্তাহিক ম্যাগাজিন। সম্প্রসারণবাদী হানাদার যুক্তরাষ্ট্রে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে কটাক্ষ করে চলচ্চিত্র নির্মাণের জেরে যখন বিশ্বজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়েছে, তখন গতকাল ইয়াওমুল আরবিয়ায়ি বা বুধবার আরেক যালিম হানাদার ফ্রান্সের ব্যঙ্গাত্মক সাপ্তাহিক ম্যাগাজিন ‘শার্লি হেবদো’তে এই ব্যঙ্গচিত্র প্রকাশ করা হলো।

তবে ইতিমধ্যেই ম্যাগাজিনটির এই ঘৃণ্য তৎপরতার লোকদেখানো কড়া সমালোচনা করেছে ফরাসি সরকার। এ নিয়ে সহিংসতার আশঙ্কায় ম্যাগাজিনটির অফিসের সামনে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক দাঙ্গা পুলিশ। রয়টার্স জানায়, এই বিতর্কিত ব্যঙ্গচিত্রটির কঠোর সমালোচনা করেছে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী লরেন্স ফ্যাবিয়াস। সে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিভিন্ন দেশে ফ্রান্সের দূতাবাসগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে। ম্যাগাজিনটিতে প্রকাশিত কার্টুনে দেখা যায়, একজন ইহুদি হুইল চেয়ারে বসা পাগড়িপরা একজন ব্যক্তিকে ঠেলছে। এছাড়া ম্যাগাজিনটির ভেতরে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে ব্যঙ্গ করে আরো বেশ কিছু ছবিও ছাপানো হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।
ম্যাগাজিনটির প্রচ্ছদে ছাপা কার্টুনটিতে আরো দেখা যায়, ইহুদিটি হুইল চেয়ারে বসা পাগড়িপরা ব্যক্তিকে বলছে, “আপনি নিশ্চয়ই তামাশা করছেন না।” এবং ছবিটির নিচে হেডলাইনে লেখা রয়েছে ‘অস্পৃশ্য ২’। এক্ষেত্রে একজন প্যারালাইজড ধনী লোক এবং তার কৃষ্ণাঙ্গ সহযোগীকে নিয়ে তৈরি একটি ফরাসি সিনেমার রেফারেন্স ব্যবহার করা হয়েছে।
ঘৃণ্য ব্যঙ্গচিত্রটি এমন এক সময়ে প্রকাশ হলো যখন সম্প্রসারণবাদী হানাদার যুক্তরাষ্ট্রে তৈরি ইসলাম অবমাননাকর জঘন্য চলচ্চিত্রটি নিয়ে মধ্যপ্রাচ্য, এশিয়া, আফ্রিকার মুসলিম দেশগুলোতে তীব্র মার্কিনবিরোধী বিক্ষোভ চলছে। এখন পর্যন্ত এই বিক্ষোভের জেরে প্রাণ হারিয়েছেন বেশ কিছু মানুষ।
ফরাসি কুখ্যাত ম্যাগাজিনটির এই ঘৃণ্য প্রচেষ্টা নতুন নয়। এর আগেও ২০১১ সালের নভেম্বরে ম্যাগাজিনটি হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আরেকটি ব্যঙ্গচিত্র ছাপায়, যা বিশ্বজুড়ে তীব্র নিন্দা ও ক্ষোভের তৈরি করে। এছাড়া ২০০৫ সালে ডেনমার্কের একটি পত্রিকায় হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারকে কটাক্ষ করে ছাপানো একটি কার্টুনের জেরে মুসলিম বিশ্বে তীব্র প্রতিক্রিয়া তথা ক্ষোভ ও নিন্দার ঝড় দেখা দেয়। সে সময় যালিমদের হামলায় প্রতিবাদকারী অর্ধশতাধিক মুসলমান নিহত হয়।

আসুন আমরা প্রতিটি মুসলমান এর তীব্র প্রতিবাদ জানাই এবং এই অস্পৃশ্যদের এমন শাস্তি দেই যেন ওরা  আর কখনো এই রকম ঘৃণিত কাজ করতে সাহস না পায়

সূত্র : দৈনিক আল ইহসান  19.09.2012

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+