কথিত নূরে মুহাম্মাদী নামের জাল হাদিসের ভয়ংকর ইতিহাস পড়ুন ওহাবী সালাফীদের এই পোষ্টের খন্ডনমুলক জবাব:-(২১)


ওহাবী সালাফীদের লিংক:- http://markajomar.com/?p=880

৩.সৃষ্টির পর মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওযাসাল্লাম উনি নুর মুবারক হিসেবে মহান আল্লাহপাক উনার কুদরত মুবারকের মধ্যে অবস্হান মুবারক করছিলেন.সুবহানাল্লাহ!

হয়রত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত সম্মানিত নুরের হাদিস শরীফখানার উক্ত পয়েন্ট প্রসংগে পবিত্র হাদীস শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে,عن حضرت ابى هريرة رضى الله تعلى عنه قال سال رسول الله صلّى الله عليه وسلّم حضرت جبريل عليه السلام كم عمرك من السّنين- قال حضرت جبريل عليه السّلام يا رسول الله صلّى الله عليه وسلّم لست اعلم غير انّ فى الحجاب الرّابع نجما يطلع فى كلّ سبعين الف سنة مرّة فرايته اثنين وّ سبعين الف سنة مرّة- فقال رسول الله صلّى الله وسلّم وعزّة ربّ يا جبريل عليه السلام انا ذالك الكوكب- অর্থ মুবারক:- হযরত আবু হুরায়রা রদ্বিয়াল্লাহু তাআলা আনহু উনার থেকে বনিত “নুরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুরপাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত জিবরীল আলাইহিস সালাম উনাকে জিগ মুবারক করলেন হে হযরত জিবরীল আলাইহিস সালাম আপনার বয়স মুবারক কত? উত্তরে তিনি বললেন, ইয়া রাসুল্লাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমার বয়স নুবারক কত তা আমি বলতে পারি না। তবে (আমি দেখেছি) মহান আল্লাহপাক উনার হিজাবে আছমত মুবারক এর চতুথ হিজাব মুবারকে একটি তারকা ৭০ হাজার বছর পর পর দেখা যেত। উক্ত তারকা মুবারক আমাকে সৃষ্টির পর থেকে হযরত আদম আলাইহিস সালাম উনাকে সৃষ্টর পূব পযন্ত আমি ৭২ হাজার বার উদিত হতে দেখেছি। তখন আল্লাহপাক উনার হাবীব হুযুরপাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, হে জিবরীল আলাইহিস সালাম, মহান আল্লাহপাক উনার কসম আমিই সে তারকা মুবারক”। সুবহানাল্লাহ। (মুস্তাদারিকে হাকিম)

হাদীস শরীফ উনার মধ্যে আরো ও ইরশাদ মুবারক হয়েছে – قال حضرت ابن عبّاس رضى الله عنهما لما اراد الله تعالى خلق المخوقات وخفض الارض ورفع السموت قبض قبضة مّن نّوره ثمّ قال لها كونى حبيبى محمّدا صلّى الله عليه وسلّم بالعرش قبل ادم عليه السلام بخمس مائة عام وهو يقول الحمد لله فقال الله تعالى من اجل ذالك سمّيتك محمّد صلّى الله عليه وسلّم- অর্থ মুবারক-হযরত ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু বলেন, মহান আল্লাহ পাক যখন সমস্ত মাখলুকাত সৃষ্টি, পৃথিবীকে নীচু ও আকাশকে উচুঁ করার ইচ্ছা করলেন তখন সেই নুর অর্থাৎ ‘‘নুরে মুহম্মদী’’ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উনাকে নিয়ে বললেন, আপনি আমার হাবীব মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হয়ে যান। অর্থাৎ হে ‘‘নুরে মুহম্মদী’’ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম! আপনি আমার হাবীব হয়ে যান। তখনই ‘‘নুরে মুহম্মদী’’ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মহান আল্লাহ পাক উনার হাবীব হয়ে সুমহান আরশে মুয়াল্লাহ তাওয়াফ করলেন,হযরত সাইয়্যিদুনা আদম আলাইহিস সালাম উনার ৫০০ বছর পুর্বে এবং আলহামদুলিল্লাহ বলে মহান আল্লাহপাক উনার প্রশংসা করলেন, তখন মহান আল্লাহপাক বললেন এই জন্যই আমি আপনার নাম মুবারক রেখেছি মুহম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। (নুযহাতুল মাজালিস,নুরে মুহম্মদী)

উপরোক্ত পয়েন্ট প্রসঙে হাদিস শরীফ উনার মধ্যে আরো ইরশাদ মুবারক করেছেন-عن علىّ كرّم الله وجهه انّ النبىّ صلّى الله عليه وسلّم قال كنت نورا بين يدى ربّى( اى فى غابة القرب المغنوىّ منه) قبل خلق ادم باربعة عشر الف عام (قال ابن القطّان يجتمع من هذا مع ما فى حديث على انّ النّور النّبوىّ جسم قبل خلقه باثنى عشر الف عام وزيد فيه سائر قريش وانطق بالتسبيح- অর্থ মুবারক:-হয়রত আলী কাররামুল্লাহ ওয়াজহাহু আলাইহিস সালাম উনার থেকে বর্ণিত মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আমি আমার প্রতিপালকের সামনে হয়রত আদম আলাইহিস সালাম উনাকে সৃষ্টি করার চৌদ্দ হাজার বছর পূর্বে একটি নুর মুবারক হিসেবে ছিলাম. অর্থ্যাৎ মহান আল্লাহপাক উনার সম্মুখে মুবারক নুর আকারে অবস্হান করছিলাম. (ইবনে কাতান বলেন, এ বননা মুবারককে যদি হয়রত আলী ইবনে হুসাইন আলাইহিস সালাম উনার থেকে বর্নিত হাদিস শরীফ উনার সাথে মিলানো হয় তাহলে নুরে হাবীবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হয়রত আদম আলাইহিস সালাম উনাকে সৃষ্টির বার হাজার বছর পূর্বে একটি দেহ মুবারক রুপে ছিল বলে প্রমাণিত হয়) আর সেই সম্মানিত নুর মুবারক দ্বারাই কুরাইশকে সৃষ্টি করা হয় এবং ঐ নুর মুবারকই তাসবীহ পাঠ করত. (আহকামে ইবনে কাতান)

এখন উপরোক্ত হাদিস শরীফ উনাদের মাধ্যম দিয়ে প্রমাণিত হলো যে মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নুর মুবারক হিসেবে মহান আল্লাহপাক উনার কুদরত মুবারক উনার মদ্যে অবস্হান মুবারক করছিলেন হয়রত আদম আলাইহিস সালাম উনাকে সৃষ্টির বহু পূর্বেই এবং হয়রত জিব্রাইল আলাইহিস সালাম তিনিও মহান আল্লাহপাক উনার কুদরত মুবারকের মধ্যে নুর মুবারক হিসেবে মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে অবলোকন মুবারক করেছেলেন.সুবহানাল্লাহ.

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে