কথিত নূরে মুহাম্মাদী নামের জাল হাদিসের ভয়ংকর ইতিহাস পড়ুন ওহাবী সালাফীদের এই পোষ্টের খন্ডনমুলক জবাব:-(৭)


ওহাবী সালাফীদের লিংক:- http://markajomar.com/?p=880

আর যেহেতু ইমাম আল্লামা জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি তিনি উনার বিশ্বখ্যাত কিতাব “খাসাইসুল কুবরা” উনার মধ্যে বর্ণিত হাদিস শরীফগুলো সহীহ হিসেবে বর্ননা মুবারক করেছেন তার মাধ্যম দিয়ে এটাই প্রমানিত হয় যে, তিনি হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত হাদিস শরীফ খানাকে মওজু বা জাল বলেনি৤ সুবহানাল্লাহ! আরও প্রমানিত হল যে উনার আক্বীদা বা বিশ্বাস ছিল মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নুরে মুজাসসাম বা আপাদমস্তক নুর মুবারক দ্বারা সৃষ্টি৤ সুবহানাল্লাহ! এবং হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত হাদিস শরীফ খানা ছহীহ তথা বিশুদ্ব৤ সুবহানাল্লাহ!

এখন ইমাম জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি তিনি যদি হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত হাদিস শরীফখানাকে মওজু বা জাল না বলে থাকে, তবে ওহাবী সালাফীদের এত বড় দু:সাহস হল কি করে যে তারা ইমাম জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি উনার নাম মুবারক দিয়ে এই সম্মানিত হাদিস শরীফখানাকে মওজু বা জাল বলতে পারে৤ মুলত ওহাবী সালাফীদের পুরানো অভ্যাসই হল আরবী ইবারত কারচুপি করা৤ যে সমস্ত রেওয়াযেত উপস্থাপন করলে তাদের জালিয়াতি প্রকাশ পেয়ে যাবে সেই সমস্ত রেওয়ায়েত প্রকাশ না করে তাদের সুবিধামত রেওয়াযেত দলিল হিসেবে এনে সাধারন মুসলমান উনাদেরকে ধোকাঁ দিযে বিভ্রান্ত করা৤নাউযুবিল্লাহ!

ঠিক তেমনিভাবে ইমাম জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি উনার “আল হাউবী লিল ফতওয়া” এই কিতাবখানার একটি ইবারতকে অতিরণ্জিত করে তারা মুসলমান উনাদেরকে বিভ্রান্ত করার অপচেষ্টা করে যাচ্ছে৤ নাউযুবিল্লাহ! অথচ এই ইমাম জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি তিনি উনার “সুবুলুল হুদা ফী মাওলিদে মুস্তফা ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম” এই কিতাব মুবারকে হযরত সাহাবা কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনারা মহান আল্লাহপাক উনার হাবীব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মুখে মিলাদ শরীফ উনার মাহফিল করেছেন !

এই রকম বর্ননা মুবারক সম্বলিত দুইখানা হাদীস শরীফ এনেছেন হযরত ইবনে আব্বাছ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু ও হযরত আবু দারদা রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনাদের থেকে৤ এরপর ও এই ওহাবী সালাফী লা‘নতপ্রাপ্ত গোষ্টির কুলাংগাররা সারাদিন মিলাদ শরীফ উনার বিরুদ্ধে অপপ্রচার করে বলে বেড়ায় যে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! মহান আল্লাহপাক উনার হাবিব হুজুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত সাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম, তাবেয়ীন, তাবে-তাবেয়ীন, সলফে-ছালেহীন অর্থ্যাৎ সোনালী যুগের অনেক পরে প্রায় ৭০০ হিজরী থেকে এই মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার উৎপক্তি৤ নাউযুবিল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে