কথিত নূরে মুহাম্মাদী নামের জাল হাদিসের ভয়ংকর ইতিহাস পড়ুন ওহাবী সালাফীদের এই পোষ্টের খন্ডনমুলক জবাব:-(৯)


ওহাবী সালাফীদের লিংক:- http://markajomar.com/?p=880

সুতারাং বলার অপেক্ষাই রাখেনা যে, ইমাম আল্লামা জালালুদ্দিন সুয়ূতি রহমতুল্লাহি আলাইহি তিনি যেমন যুগশ্রেষ্ট ফক্বীহ,মুহাদ্দিস ছিল ঠিক তেমনি উনার যুগের আরেক শ্রেষ্ট মুহাদ্দিস ও সর্বজনমান্য ইমাম ছিলেল ইমাম আল্লামা কুস্তলানি রহমতুল্লাহি আলাইহি আর তিনি উনার বিশ্বখ্যাত কিতাব “মাওয়াহিব লাদুনিয়া” উনার মধ্যে উক্ত হাদিস শরীফখানা সংকলন করেছিলেন৤ পরবর্তীতে হিজরী দশম, একাদশ, দ্বাদশ, এয়োদশ এই ৪০০ বছরের যুগশেষ্ট ইমাম, মুজতাহিদ মুফাসসীর,মুহাদ্দিস উনাদের প্রায় সকলেই হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত হাদিস শরীফখানাকে বিশুদ্ধ সনদে বর্নিত রয়েছে বলে উল্লেখ করে উনাদের কিতাবে লিপিবদ্ব করেছেন৤ বিভিন্ন যুগের যে সমস্ত ইমাম মুজতাহিদ উপরোক্ত হাদিস শরীফকে সহীহ হিসেবে মেনে নিয়ে উনাদের কিতাবে সংকলন করেছিলেন তাদের নাম নিচে দলিল হিসেবে উপস্হাপন করা হলো….

১.ফতওয়ায়ে হাদিছিয়াহ, মুছান্নিফ:-ইমাম ইবনে হাজার হাইছামী রহমতুল্লাহি আলাইহি, বিছাল শরীফ:-৯৭৪ হিজরী.

২.তারীখুল খামীছ, মুছান্নিফ:-আল্লামা হুসাইন ইবনে মুহম্মদ দিয়ার বাকরী রহমতুল্রাহি আলাইহি, বিছাল শরীফ:-৯৬৬/৯৮২ হিজরী.

৩.আল মাওরিদুর রাভী ফি মাওলিদিন নাবাবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সালালম, মুছান্নিফ:-ইমাম নুরুদ্দিন মুল্লা আলী কারী আল হারুবী রহমতুল্লাহি আলাইহি. বিছাল শরীফ:-১০১৪ হিজরী.

৪.মাকতুবাত শরীফ, মুছান্নিফ:- শায়খ ফারুক আহমদ সারহেন্দি হযরত মুজাদ্দিদে আলফে ছানী রহমতুল্লাহি আলাইহি; বিছাল শরীফ:-১০৩৪ হিজরী.

৫। মাদারিজুন্নাবুওয়াত, মুছান্নিফ:- আল্লামা শায়খ আব্দুল হক মুহাদ্দিস দেহলভি রহমতুল্লাহি আলাইহি.; বিছাল শরীফ:- ১০৫২ হিজরী।

৬। যুরকানী শরহে মাওয়াহিব, মুছান্নিফ:-আল্লামা যুরকানী রহমতুল্লাহি আলাইহি. বিছাল শরীফ:- ১১২২ হিজরী।

৭। রুহুল বয়ান, মুছান্নিফ:-ইসমাঈল হাক্কী রহমতুল্লাহি আলাইহি. বিছাল শরীফ:- ১১৩৭ হিজরী।

৮.রুহুল মায়ানী, মুছান্নিফ:-তাজুল মুফাসসিরীন আল্লামা আবুল ফজল শিহাবুদ্দিন সাইয়্যিদ মাহমুদ আলুসী বাগদাদী রহমতুল্লাহি আলাইহি. বিছাল শরীফ:-১২৭০ হিজরী.

৯। কাশফুল খাফা,মুছান্নিফ:- আল্লামা আজলুনী রহমতুল্লাহি আলাইহি. বিলাদত শরীফ:-১০৮৭ হিজরী দামেশ। বিছাল শরীফ;-১১৬২ হিজরী ।

১০। আসারুল মারফূয়াহ ফী আকবারিল মাওজূয়াহ, মুছান্নিফ:-আল্লামা আব্দুলহাই লাক্ষ্মভী রহমতুল্লাহি আলাইহি. বিছাল শরীফ:- ১২৪৯হিজরী।

১১। আনওয়ারে মুহম্মদীয়া, মুছান্নিফ:-আল্লামা ইউসূফ নাবহানী রহমতুল্লাহি আলাইহি., বিছাল শরীফ:- ১৩৫০ হিজরী।

 

 

 

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে