কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ঈদ পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষে গরিব ও ছিন্নমূল মানুষদেরকে খাদ্য ও বস্ত্র বিতরণের ব্যবস্থা করা হোক


পবিত্র ঈদে মীলাদে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অর্থাৎ পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ সমস্ত ঈদের সেরা ঈদ। এই দিনে স্বয়ং মহান আল্লাহ পাক উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি দুনিয়ার যমীনে তাশরীফ মুবারক আনেন। তাই এ দিনে খুশি প্রকাশ করা সকলের জন্য ফরয।
এই দিন উপলক্ষে আনন্দ প্রকাশ করা, খরচ করা শুধু সরকার নয়; সকলের জন্যই ফরযে আইন। এ উপলক্ষে গরিব ও অভাবী লোকদের প্রতি সরকারের আরো দৃষ্টি দেয়া প্রয়োজন। তারা যেন ইতমিনানে এদিনে ঈদ তথা খুশি উদযাপন করতে পারে, তাই ছিন্নমূল মানুষদেরকে খাদ্য ও বস্ত্র বিতরণের ব্যবস্থা করতে পারে।
এছাড়াও মহান আল্লাহ পাক উনার হাবীব নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানার্থে দেশব্যাপী খাদ্য বিতরণের ব্যবস্থা করা উচিত। যেহেতু আমরা মুসলমান, তাই হারাম কাজে টাকা খরচ না করে আমাদের সরকারের উচিত- এ দিনে টাকা খরচ করা। অন্যান্য খাতে যতো খরচ এই খাতে তার চেয়ে অধিক খরচ করা উচিত।

Views All Time
1
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে