কেউ যদি মহান আল্লাহ পাক উনার কালাম পবিত্র কুরআন শরীফ উনার প্রতি বিশ্বাসী হয়, তবে অবশ্যই তাকে কাফির-মুশরিকদের শত্রু জানতে হবে


মুসলমান পুরুষ-মহিলা প্রত্যেকের জন্য ফরয হচ্ছে, কাফির-মুশরিকদেরকে শত্রু হিসেবে জানা। কোনো মুসলমান যদি কাফির-মুশরিকদেরকে শত্রু মনে না করে, তাহলে সে মুসলমান হিসেবে সাব্যস্ত হবে না। কেননা, সে মহান আল্লাহ পাক উনার কালাম পবিত্র কুরআন শরীফ উনার হুকুম বা আদেশ-মুবারক অস্বীকার বা অমান্য করেছে।
মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার একাধিক পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে উল্লেখ করেছেন যে, কাফির-মুশরিকরা হচ্ছে মুসলমান উনাদের শত্রু। যেমন, ‘পবিত্র সূরা কাফিরূন শরীফ’ উনার শেষ পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি তাবৎ কাফির-মুশরিকগোষ্ঠীকে বলে দিন যে, তোমাদের ধর্ম তোমাদের জন্য আর আমাদের দ্বীন আমাদের জন্য।”
‘পবিত্র সূরা মুমতাহিনা শরীফ’ উনার প্রথম আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “হে ঈমানদারগণ! তোমরা আমার শত্রু এবং তোমাদের শত্রুদেরকে বন্ধু হিসেবে গ্রহণ করো না।”
‘পবিত্র সূরা মায়িদা শরীফ’ উনার ৮২ নং পবিত্র আয়াত শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন, “তোমরা তোমাদের সবচেয়ে বড় শত্রু হিসেবে পাবে ইহুদীদেরকে অতঃপর মুশরিকদেরকে।”
উল্লিখিত পবিত্র আয়াত শরীফ উনাদের দ্বারা সুস্পষ্টভাবে প্রতিভাত হয়েছে যে- ইহুদী, নাছারা, হিন্দু, বৌদ্ধ, মজূসী এক কথায় সকল কাফির-মুশরিকরা হচ্ছে মু’মিন-মুসলমান উনাদের শত্রু।
কাজেই তাদেরকে শত্রু হিসেবেই মনে-প্রাণে বিশ্বাস করতে হবে। তাই তাদেরকে মুহব্বত করা যাবে না। তাদের সাথে বন্ধুত্ব স্থাপন করা যাবে না। তাদেরকে ভাই বলে সম্বোধন বা গ্রহণ করা যাবে না। তাদের সথে মৈত্রী চুক্তি হতে পারে না। তাদের কোনো পরামর্শ গ্রহণ করা যাবে না। তাদের নামে মুসলমান দেশে কোনো প্রতিষ্ঠান হতে পারে না। তাদের অনুষ্ঠানে কোনো মুসলমান যেতে পারে না। কোনো মুসলমানই তাদের বেশ-ভূষা, কৃষ্টি-কালচার গ্রহণ করতে পারে না। তাদেরকে অনুসরণ করতে পারে না। তাদের কোনো কিছুর প্রশংসা করা যাবে না। ভালো বলা যাবে না।
উপরোক্ত কোনো একটা আমল যদি কোনো মুসলমান করে তবে সে সম্মানিত দ্বীন ইসলাম থেকে খারিজ হয়ে তাদেরই অন্তর্ভুক্ত হয়ে যাবে। নাউযুবিল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে