কেন দেশী গরু কিনা উচিত? এবং কেন ভারতীয় গরু কিনবেন না?


নিম্নমানের ভারতীয় গরু কিনবেন না। কারণ-
১। খাদ্যের অভাবে ভারতীয়রা যেমন কচুঘেচু খায়, তেমনি তাদের গরুগুলো কিছু খেতে না পেয়ে প্লাস্টিক খায়। ভারতের প্রতিটি মৃত গরুর পেটে ৩০ কেজি প্লাস্টিক পাওয়া যায়।
২। বিপরীতে আমাদের খামারীরা গরুকে খাওয়ায় উন্নত মানের খাবার। গরুর খড়, তাজা ঘাস, খৈল ও ভুসি ছাড়াও খাওয়ানো হচ্ছে হরেক রকমের পুষ্টিকর খাবার। পশু ডাক্তারকে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পরীক্ষা করানো হয় গরুর চিকিৎসা। তাহলে আপনি কেন নিম্নমানের ভারতীয় গরু খাবেন?
৩। গরু মোটা করার জন্য সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় স্টেরয়েড বা প্যারেকটিন জাতীয় ওষুধ আসে। এই ওষুধ বাংলাদেশী গরুর জন্য ব্যবহার করছে বলে মিথ্য প্রচারণা চালাচ্ছে- “খাম” নিয়ন্ত্রিত মিডিয়াগুলো। আচ্ছা ভারতীয় ওষুধ যদি বাংলাদেশে ব্যাবহার হয়, তাহলে ভারতের গরুগুলোতে কি তারা এই স্টেরয়েড ব্যবহার করেনি? অবশ্যই করেছে। তাহলে সবদিক দিয়েই ভারতীয় গরু কেনা বিপদের কারণ যা পরিনামে মাল ও জান উভয়টাই ক্ষতিগ্রস্থ হবে।
৪। এরপর আসুন দেশপ্রেম। আপনার উপর আধিকার কার বেশী, আপনার দেশীয় ভাইদের। তারা সারাবছর কষ্ট করে গরু লালন পালন করে, আর আপনি হাটে গিয়ে কিনবেন নিম্নমানের ভারতীয় গরু?
৫। এবার টাকার প্রশ্ন, বলতে পারেন দেশী গরুর দাম বেশি। চিন্তা করুন আপনার অনেক টাকা কিন্তু অনেক দিক দিয়ে চলে যায়, কিন্তু আপনার ইবাদতের সময় আসলে কেন আপনি ফাঁকফোকর খুঁজেন? আর ভালো জিনিসের দাম একটু বেশিই হয়। এরপর দেশের অর্থনীতির চাকাও সচল হয়।
সুতরাং সরকারের কাছে আবেদন রইলো, দেশের জনগণের নিকট আবেদন রইলো- ভারতীয় গরু বর্জন করুন। নিজ দেশের মানুষের মুখে হাসি ফুটান, দেশের টাকা দেশেই থাক। আমরা দেখিয়ে দেই- আমরা তাদের উপর নির্ভরশীল নই, বরং তারাই আমাদের উপর নির্ভরশীল। এছাড়াও
১. বাংলাদেশ গরু-উৎপাদনে, গরুর গোশত উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা থেকে রফতানীর দিকে কয়েক ধাপ এগিয়ে যাবে।
২. দেশের টাকা দেশেই থাকবে ভারতে পাচার হবে না।
৩. গরু উৎপাদনকারী বাঁচবে, প্রতি বছর ক্ষতি হলে উৎপাদনকারীর মন ভেঙ্গে যাবে, উৎপাদনে উৎসাহ হারাবে, তখন ভারতীয় হাড্ডিসার রোগাক্রান্ত বলদের গোশত খেতে হবে বাধ্য হয়ে বেশি দামে।
৪. বাংলাদেশীদের গুলি করে মেরে ফেলে বিএসএফ, কিন্তু ঈদুল আযহায় বর্ডার খুলে দেয়, বুড়া হাড্ডিসার রোগাক্রান্ত গরু পাচারে সাহায্য করে, ফলে দেশী গরুর দাম পড়ে যায়।
৫. দেশী গরু কিনুন, আপনার কুরবানীও হবে, দেশপ্রেমও হবে, কৃষকের দোয়াও পাবেন।
৬. ভারতীয় গরু কেনার কারণে মুসলমান খামারীদের কষ্টের কারন হবেন।
৭. ভারত বর্ডারে হাজার হাজার বাংলাদেশীকে খুন করেছে, একটিরও বিচার হয়নি। তিস্তা নদীকে শুকিয়ে ফেলেছে।
ফারাক্কাসহ ৫৪টি নদীতে বাঁধ দিয়ে দেশকে মরুভূমি বানিয়ে ফেলছে, ভারত একটি সাম্রাজ্যবাদী আগ্রাসী অপশক্তি।
৮. ভারতীয় গরু ক্রয়ে আপনার টাকায় তারা ভারতে মুসলমান নির্যাতন আরো বাড়িয়ে দিবে।
৯. দেশী গরুর গোশতের যে স্বাদ তা নাপাক হিন্দুদের লালিত গরুর গোশতে নেই।
তাই এই ঈদে দেশী গরু কিনুন, ভারতীয় গরু বর্জন করুন।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে