ক্বলবী যিকির ব্যতীত দায়িমীভাবে মহান আল্লাহ পাক উনার যিকিরে মশগুল থাকা সম্ভব নয়


বর্তমানে দেখা যায় অনেকে বলে থাকে যে, ক্বলবী যিকির উনার তেমন একটা গুরুত্ব নেই। আর ক্বলবী যিকির বলে কোনো যিকিরের অস্তিত্বও পবিত্র কুরআন শরীফ ও পবিত্র হাদীছ শরীফ উনাদের মধ্যে নেই। নাউযুবিল্লাহ!
মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি পবিত্র কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন-
اذكروا الله قياما وقعون وعلى جنوبكم
অর্থ:- “তোমরা দাঁড়ানো, বসা, শোয়া সর্বাবস্থায় মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার যিকির করো।” (পবিত্র সূরা নিসা শরীফ : পবিত্র আয়াত শরীফ ১০৩)
উপরোক্ত মুবারক আয়াত শরীফ দ্বারা স্পষ্টভাবে বুঝা যায় যে, মহান আল্লাহ পাক রব্বুল আলামীন বান্দা-বান্দীদেরকে সর্বক্ষণ মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার যিকির মুবারক করার জন্য আদেশ মুবারক দিয়েছেন। কাজেই আমাদের সর্বাবস্থায় মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার যিকির করার কোশেশ করতে হবে। আর এই সার্বক্ষণিক যিকির একমাত্র ক্বলবী যিকির উনার মাধ্যমেই করা সম্ভব। ক্বলবী যিকির ব্যতীত কখনোই দায়িমীভাবে মহান আল্লাহ পাক উনার যিকিরে মশগুল থাকা সম্ভব নয়।
কাজেই মহান আল্লাহ পাক রব্বুল আলামীন তিনি যেন আমাদের সকলকে যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার ইমাম ও মুজতাহিদ, মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম এবং উনার সম্মানিত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মুবারক উসীলায় দায়িমীভাবে ক্বলবী যিকির করার তাওফীক দান করেন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে