ক্যামেরা ও সিসিটিভিসহ সকল ছবির ব্যবহার বন্ধ করুন।


ক্যামেরা ও সিসিটিভিসহ সার্বিকভাবে ছবির ব্যবহার এখনই বন্ধ করে দেয়া হোক।

পবিত্র ইসলামী শরীয়ত উনার দৃষ্টিতে ছবি তোলা, আঁকা, রাখা সম্পূর্ণরূপে হারাম ও কবীরা গুনাহ।

সম্মানিত ইসলামী শরীয়ত উনার এই নির্দেশ মুবারক উপলব্ধি করতে সক্ষম না হওয়াতে শুধু ছবির কারণেই লক্ষ-কোটি অপরাধ সংঘটিত হচ্ছে; যার ফলে সকলেই লা’নতগ্রস্ত হচ্ছে।
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, ‘তোমরা কোনো গুনাহকেই ছোট মনে করো না।’ অর্থাৎ কোনো গুনাহই ছোট বা ছগীরা নয়। ছগীরা বা ছোট গুনাহ মানুষকে বড় গুনাহ বা বড় অপরাধ করতে প্রলুব্ধ করে। নাউযুবিল্লাহ!

ক্যামেরার ব্যবহার কখনোই সম্মানিত ইসলামী শরীয়ত উনার সম্মত নয়; পূর্বে ক্যামেরার ব্যবহার সীমিত ও সীমাবদ্ধ থাকায় অপরাধ ও ক্ষতির বিষয়টা মানুষ সহজে বুঝতে পারেনি। কিন্তু বর্তমানে সিসিটিভি ক্যামেরা, মোবাইল ক্যামেরাসহ ছবির ব্যবহার বৃদ্ধি পাওয়াতে অপরাধের ঘটনাও বেড়ে যাচ্ছে। প্রায় পত্রিকায় আসছে, গোপনে সিসিটিভি এবং মোবাইল ক্যামেরায় অসতর্ক মুহূর্তের ছবি ধারণ করে তা ছড়িয়ে দেয়া হচ্ছে। আর এসব কারণে আত্মহত্যার ঘটনাও ঘটছে। নাউযুবিল্লাহ! এছাড়া গোপনে ছবি তুলে জিম্মি করে, ভয় দেখিয়ে টাকা-সম্পদ আত্মসাতের ঘটনাও অহরহ ঘটছে।
গণতন্ত্র তথা কোনো মানবরচিত তন্ত্রমন্ত্র বা নিয়মনীতি কখনোই এসব অপরাধের কোনো সমাধান দিতে পারবে না। উল্লেখ্য, এসব হারাম উপকরণ ব্যবহার বন্ধের মধ্যেই রয়েছে একমাত্র সমাধান; যা একমাত্র সম্মানিত ইসলামী শরীয়ত উনার মধ্যেই উল্লেখ রয়েছে।

সিসিটিভি ক্যামেরা, মোবাইল ক্যামেরা বা ছবি তোলার পদ্ধতি যতই আধুনিক হোক না কেন; ছবি তোলা কখনোই সম্মানিত ইসলামী শরীয়ত উনার সম্মত হবে না। সিসিটিভি ক্যামেরা বসিয়ে অপরাধ দমনে পশ্চিমাবিশ্ব কোনো প্রকার সাফল্য লাভ করতে পারেনি। বরং সাফল্যের চেয়ে তাদের ব্যর্থতার পরিমাণ বেশি। ইসলামী শরীয়ত উনার দৃষ্টিতে ছবি হারাম ও কবীরা গুনাহ হওয়ার কারণেই এর থেকে দূরে থাকা উচিত ছিলো।
সিসিটিভি ক্যামেরা, মোবাইল ক্যামেরাসহ সর্বপ্রকার ছবির ব্যবহার বন্ধে আরো সচেতন ও দৃঢ় হতে হবে। নতুবা মুসলমানগণ সম্মানিত দ্বীন ইসলাম থেকে অনেক দূরে সরে গিয়ে কাফির-মুশরিকদের মতো কঠিন গুনাহে গুনাহগার ও ক্ষেত্রবিশেষে ঈমানহারা হয়ে পৃথিবী থেকে বিদায় নিতে হবে। নাউযুবিল্লাহ!
সুতরাং ৯৮ ভাগ মুসলমান রাষ্ট্রদ্বীন ইসলাম উনার দেশের সরকারের জন্য ফরয হচ্ছে- ক্যামেরা ও সিসিটিভিসহ সার্বিকভাবে ছবির ব্যবহার এখনই বন্ধ করে দেয়া। আর বন্ধ করা না হলে আগামীতে এর কারণে যত অপরাধ এবং যত গুনাহ হবে, তার জন্য সংশ্লিষ্ট সবাইকে জাওয়াবদিহি করতে হবে।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে