গাম্বিয়ায় ইবাদত-বন্দেগির জন্য বিশেষ সুবিধা যা থেকে বাংলাদেশসহ সমস্ত মুসলিম দেশের সরকারের শিক্ষা গ্রহণ করা উচিত


গাম্বিয়ার প্রেসিডেন্ট ইয়াহিয়া জামেহ সরকারি কর্মকর্তাদের জন্য সপ্তাহে চার দিনের কর্মদিবস ঘোষণা করেছেন। ছোট্ট এ রাষ্ট্রটির পশ্চিম আফ্রিকার বাসিন্দাদের কৃষিকাজ ও নামাজে বেশি সময় দিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। এর মধ্যে শুক্রবার দিনকে ইবাদত-বন্দেগির দিন হিসেবে ধার্য করা হয়েছে। প্রেসিডেন্ট জামিহ এক বিবৃতিতে জানান, সাধারণ জনগণের দাবির পরিপ্রেক্ষিতে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

গাম্বিয়ায় সরকারি কর্মচারীদের এ নতুন কর্মদিবস পয়লা ফেব্রয়ারি থেকে কার্যকর হবে। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত তাদের কর্মদবস ধার্য করা হয়েছে ।

প্রেসিডেন্ট এক বিবৃতিতে জানান, নতুন কর্মদিবস চালুর ফলে গাম্বিয়ার জনগণ কৃষিকাজ, সামাজিক কর্মকাণ্ড ও ইবাদত বন্দেগির জন্য অধিক সময় ব্যয় করতে পারবেন।

১৯৯৪ সালে রক্তপাতহীন সামরিক অভ্যুত্থানের মাধ্যমে মুসলিম দেশ গাম্বিয়ায় ক্ষমতা গ্রহণ করেন প্রেসিডেন্ট ইয়াহিয়া জামেহ।

উপরোক্ত বিষয় থেকে বাংলাদেশসহ সমস্ত মুসলিম দেশের সরকারের শিক্ষা গ্রহণ করা উচিত যাতে ধর্মপ্রান মুসলমান তাদের ধর্মীয় সকল অনুষ্ঠান সুন্দরমত পালন করতে পারে। বিশেষ করে মুসলমানদের সবচেয়ে বড় ঈদ সাইয়্যিদুল আইয়াদ, সাইয়্যিদে ঈদের আ’যম, সাইয়্যিদে ঈদে আকবর পবিত্র ঈদের মীলাদুননবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে কমপক্ষে এক মাস ছুটির ব্যবস্থা গ্রহণ, বোনাস প্রদান, মাসব্যপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করতে হবে।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+