সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

জাতীয় মূর্খতা ,,,,


শতকরা ৯৭ ভাগ মুসলমানের দেশ আমাদের এই বাংলাদেশ। দেশটি এমনি এক মূর্খতার পর্যায়ে পৌঁছেছে যে, মূর্খতাকে লজ্জা কিংবা আফসুসের বিষয় হিসেবে গণ্য না করে আমরা এটিকে গর্বের বিষয় হিসেবে মেনে নিয়েছি। কে কত বেশি মূর্খ তা প্রমাণ করার জন্য আমরা যেন এখন প্রতিযোগিতায় লিপ্ত হয়েছি। প্রথমেই আসা যাক আনুগত্যতার প্রশ্নে, বর্তমান পরিস্থিতিতে এদেশে জাতির প্রতি অকৃত্রিম আনুগত্যতা হচ্ছে সরকারের প্রতি বিদ্রোহ ঘোষণার শামিল। চরম ব্যক্তি স্বার্থে ন্যক্কারজনক চাটুকারিতায় পূর্ণ দলীয় আনুগত্যতাই বর্তমানে এদেশের প্রধান চাহিদা। অরাজনৈতিক একজন দেশপ্রেমিক সে দু’দলেরই শত্রু। কারণ, বর্তমানে এদেশে দলীয় আনুগত্যতার স্থান দেশপ্রেমের অনেক উপরে। একটি দেশ কিংবা জাতিকে চিরস্থায়ীভাবে তৃতীয় বিশ্বে অবস্থান করার জন্য এর চেয়ে ভালো পরিবেশ আর কি হতে পারে?
আর এই গ-মূর্খতার কারণেই আজ আমরা খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার সাথে ধৃষ্টতা করতেও দ্বিধাবোধ করি না। নাউযুবিল্লাহ! দেশপ্রেম ঈমানের অঙ্গ, এখানে দলীয় প্রেম কোনো সমস্যা নয়, যতক্ষণ তা দেশপ্রেমের নিচে অবস্থান করে। দলীয় প্রেম যখন দেশপ্রেমের উপরে অবস্থান নেয়, তখন ওই দলীয় প্রেম ঈমানের অঙ্গ না হয়ে, হয়ে যায় শয়তানের অঙ্গ। জাতীয় পর্যায়ে মূর্খতার সর্বশেষ বক্তব্য দিয়েছে আমাদের দেশের একজন মন্ত্রী। তার বক্তব্যটি ছিল, “ধর্ম যার যার উৎসব সবার।” সে বুঝে নাকি না বুঝে এমন বক্তব্য দিয়েছে তা খতিয়ে দেখা প্রয়োজন। না বুঝে দিয়ে থাকলে সমস্যা কম। যদি বুঝে দিয়ে থাকে- তবে এ জাতির জন্য আফসুস। কোনো মুসলমান পূজাম-পে গিয়ে আনন্দ করলে মুসলমান থাকতে পারে না, যেমন পারে না পূজাম-পে গিয়ে বোমা ফাটিয়ে নিরীহ মানুষকে হত্যা করলে।
মন্ত্রী সাহেব! ধর্ম না জানলে এই দুনিয়াতে কেউ আপনাকে অপরাধী বলবে না, এটা পরকালে দেখা যাবে। তবে ধর্মের বিকৃত বিশ্লেষণ করে বিভ্রান্তির সৃষ্টি করলে সমাজে
হানাহানি পরিস্থিতি সৃষ্টি হবে। আর পরকালের বিচার তো খালিক্ব মালিক রব মহান সৃষ্টিকর্তা তিনি নিজেই করবেন। মন্ত্রী বলে ধর্ম সম্বন্ধে মুখে যা আসবে তাই বলবেন- না, তা হবে না।
প্লিজ! কেউ আছেন কি মন্ত্রীকে বিষয়টি জানিয়ে দিতে। “ধর্ম যার যার”, কথাটি ঠিক কিন্তু “উৎসব সবার” কথাটি কখনই ঠিক নয়। অন্য ধর্মের কথা আমরা না বলি, মুসলমানদের জন্য তো কখনই ঠিক নয়। খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি এ জাতির উপর রহমত বর্ষণ করুন এবং জাতীয় পর্যায়ে মূর্খতা দূর করুন। (আমীন)
Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. আহমদ মুঈনউদ্দীন চিশতি আহমদ মুঈনউদ্দীন চিশতি says:

    খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি এ জাতির উপর রহমত বর্ষণ করুন এবং জাতীয় পর্যায়ে মূর্খতা দূর করুন। (আমীন)

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে