ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক শানের খিলাফ অবমাননাকর বক্তব্যের অভিযোগে এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের


ইউটিউবে ‘ইসলামী মহা সম্মেলন শীর্ষক আলোচনার প্রধান অথিতি হিসেবে বক্তব্যে এনায়েত উল্লাহ আব্বাসী ঢাকা রাজারবাগ দরবার শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক শানের খিলাফ অবমাননাকর বক্তব্যের অভিযোগে সাইবার ট্রাইবুনাল (বাংলাদেশ), ঢাকায় আজ (বৃহস্পতিবার) ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ২১ (২), ২৮ (২), ২৯ (২) ধারায় মামলা করা হয়েছে।
দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়েনাত পত্রিকার নির্বাহি সম্পাদক মুফতি আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। শুনানি শেষে সাইবার ট্রাইবুনাল, বিশেষ জজ আদালত-৪ এর বিচারক মুহাম্মদ সাইফুল ইসলাম বাংলাদেশ সি.আই.ডি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে অভিযোগটি তদন্তের আদেশ দিয়েছেন।

বাদী তার অভিযোগে বলেন, ইউটিউবে একাধিক ভিডিওতে আসামী এনায়েত উল্লাহ আব্বাসী তার বক্তব্য প্রকাশ করে বলে যে, “যতবাগ সব বরবাদ, দেওয়ানবাগ, রাজারবাগ, কুতুববাগ, এদের সাথে সুন্নীয়তের কোন সম্পর্ক নাই” ইত্যাদি মিথ্যা মানহানী ও অবমাননাকর বক্তব্য প্রকাশ করেন। অথচ সম্মানিত ও পবিত্র রাজারবাগ দরবার শরীফের হযরত পীর সাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি পরিপূর্ণ সুন্নতের ইত্তেবা করেন এবং সুন্নিয়তের মুল কান্ডারী ধারন করে বাংলাদেশসহ সমগ্র পৃথিবীতে সম্মানিত সুন্নত মুবারক প্রচার-প্রসার করিয়া থাকেন।

মুলত: ইচ্ছাকৃতভাবে এবং উদ্দেশ্যমূলক ভাবে সম্মানিত ও পবিত্র রাজারবাগ দরবার শরীফের হযরত পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম এবং উনার অনুসারীদের মানহানী করার জন্য উক্ত মিথ্যা মানহানীকর বক্তব্য প্রচার চলমান রয়েছে।

বাদী তার অভিযোগে আরো বলেন, আসামী এনায়েত উল্লাহ আব্বাসী তার বক্তব্য ঢাকা রাজারবাগ শরীফ উনার সম্মানিত হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার শানে ব্যবüত লক্বব মুবারক নিয়ে মিথ্যা মনগড়া ব্যাখ্যা উপস্থাপন করে সম্মানিত ও পবিত্র রাজারবাগ দরবার শরীফ উনার হযরত পীর ছাহেব ক্বিবলা আলাইহিস সালাম এবং সেই সাথে উনার অনুসারীদের চরম মানহানী করিয়াছে।

মুলত সম্মানিত ও পবিত্র রাজারবাগ দরবার শরীফ উনার হযরত পীর সাহেব ক্বিবলা আলাইহিস সালাম তিনি বহু পূর্বে বিভিন্ন লিখনী এবং ওয়াজে উনার সম্মানিত লক্বব মুবারক বা উপাধী মুবারক বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা প্রদান করিয়াছেন। যা জানা স্বত্বেও ইচ্ছাকৃতভাবে মানহানী করার উদ্দেশ্যে আসামী উক্ত বক্তব্য সমূহ প্রচার করে। দ্বীনি অনুভুতিতে আঘাত দানকারী এমন ঔদ্বত্যপূর্ণ বক্তব্যের কারনে বাদীর দ্বীনি অনুভূতিতে আঘাত লাগায় মামলাটি দায়ের করেছেন।

Views All Time
2
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে