তিতাস থেকে ৩ হাজার কোটি টাকা লোপাট


তিতাস থেকে ৩ হাজার কোটি টাকা লোপাট
শীর্ষ নিউজ, ঢাকা : তিন হাজার কোটি টাকারও বেশি অর্থ লোপাট করা হয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবউশন কোম্পানি থেকে। গত ৫ বছরে অনিয়মের মাধ্যমে এই অর্থ লোপাট করা হয়েছে।

কোম্পানির ২০১০-১১ অর্থবছর থেকে ২০১৪-১৫ অর্থবছর পর্যন্ত সময়ে এই অনিয়ম হয়। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য তুলে ধরা হয়।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, এই চার বছরে কোম্পানির অডিট আপত্তির সংখ্যা ২৩৩টি। যাতে জড়িত অর্থের পরিমাণ ৩ হাজার ১৩৮ কোটি ৩৮ লাখ টাকা। এর মধ্যে ২১টি আপত্তি নিষ্পত্তি করা হয়েছে। কমিটি দ্রুত দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের তাগিদ দিয়েছে।

কমিটির সভাপতি শওকত আলীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক ও আবদুর রউফ অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবউশন কোম্পানির সার্বিক কার্যক্রম এবং কোম্পানির বিগত পাঁচ বছরের অডিট আপত্তি সম্পর্কে আলোচনা হয়।

কমিটি অবৈধ গ্যাস সংযোগ প্রদানে জড়িত অসাধু কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে। এছাড়া ম্যাজিস্ট্রেট নিয়োগের মাধ্যমে অবৈধ গ্রাহক সংযোগ বিচ্ছিন্ন করে ক্রমবর্ধমান সিস্টেম লস কমিয়ে আনার সুপারিশ করা হয়েছে।

শীর্ষ নিউজ/আতা

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে