ত্বহিরা, ত্বয়্যিবাহ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু মুজাদ্দিদে আ’যম আলাইহাস সালাম উনাকে মুহব্বত মুবারক করা পবিত্র ঈমান এবং তা’যীম-তাকরীম, ছানা-ছিফত ও আলোচনা করা ঈমানের পরিপূর্নতার বহিঃপ্রকাশ


পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন-
لَا يَدْخُلُ قَلْبَ امْرَئِ ۣ الْاِيْـمَانُ حَتّٰى يُـحِبَّهُمْ لِلّٰهِ وَلِقَرَابَتِـىْ
অর্থ: কোন লোকের অন্তরে ততক্ষণ পর্যন্ত ঈমান প্রবেশ করবে না, যতক্ষণ পর্যন্ত তারা আমার মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মহান আল্লাহ পাক উনার সন্তুষ্টির জন্য এবং আমার মহাসম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম হওয়ার কারণে উনাদেরকে মুহব্বত না করবে।” সুবহানাল্লাহ! (আল ফাতহুল কাবীর ৩/৮০, জামি‘উল আহাদীছ ৩৫/২৮১)
তিরমিযী শরীফ উনার মধ্যে বর্ণিত আছে, “হযরত আব্দুল্লাহ ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি বলেন, সাইয়্যিদুনা হযরত রসূলুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “তোমরা মহান আল্লাহ পাক উনাকে মুহব্বত কর। কেননা তিনি তোমাদের প্রতি খাদ্য সামগ্রীসহ সর্ব প্রকার নিয়ামত দানের মাধ্যমে অনুগ্রহ করে থাকেন। আর আমাকে মুহব্বত কর মহান আল্লাহ পাক উনার মুহব্বতে। যেহেতু আমি মহান আল্লাহ পাক উনার হাবীব। আর আমার হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত কর আমার মুহব্বতে।”
হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের এবং খাছ করে ত্বহিরা, ত্বয়্যিবাহ, সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, সাইয়্যিদাতু নিসায়ি আহলিল জান্নাহ, উম্মু মুজাদ্দিদে আ’যম সাইয়্যিদুতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার বেমেছাল মর্যাদা-মর্তবার কোনো সীমা-পরিসীমা নেই। হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করার অর্থই হচ্ছে স্বয়ং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে মুহব্বত করা এবং উনার রেযামন্দি মুবারক উনার মাধ্যমে মহান আল্লাহ পাক উনার মা’রিফাত-মুহব্বত অর্জন করা।
আর সে হিসেবে উম্মু মুজাদ্দিদে আ’যম আলাইহাস সালাম উনাকে মুহব্বত মুবারক করা ঈমান এবং তা’যীম-তাকরীম, ছানা-ছিফত ও আলোচনা করা সেই ঈমানের পরিপূর্নতার বহিঃপ্রকাশ। সুতরাং উনাদের মর্যাদা-মর্তবা কত যে বেমেছাল সেটা বলার অপেক্ষা রাখে না। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে