থার্টিফার্স্ট নাইট-নিউ ইয়ার সচেতনভাবে পরিহার করুন


মক্কা শরীফের কিছু কাফির নেতা, হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক খিদমতে তাদের আরজু পেশ করল। কি আরজু? হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক খিদমতে এতো বিপুল পরিমাণে ধনৈশ্বর্য পেশ করা হবে যে, তিনি মক্কা শরীফের সর্বাধিক ধনাঢ্য ব্যক্তি হয়ে যাবেন। যে মহিলাকে তিনি পছন্দ করেন, উনার খিদমত মুবারকে দেয়া হবে। বিনিময়ে তিনি যেন শুধু কাফিরদের উপাস্যদেরকে মন্দ না বলেন। যদি তিনি এটাও মেনে না নেন, তবে শান্তির উদ্দেশ্যে একবছর কাফিরেরা, হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহান রব তায়ালা উনার ইবাদত করবে এবং একবছর তিনি যেন কাফিরদের উপাস্যদের ইবাদত করেন। এমনকি তারা এটাও প্রস্তাব দিয়েছিল, যদি হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি কাফিরদের কোন প্রতিমার গায়ে কেবল মুবারক হাত স্পর্শ করেন, তাহলেই কাফিরেরা উনাকে সত্য হিসেবে স্বীকার করে নেবে।

কাফিরদের এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে মহান আল্লাহ পাক তিনি সূরা কাফিরূন নাযিল করে জানিয়ে দিলেন, “তোমাদের দ্বীন তোমাদের জন্য, আমাদের দ্বীন আমাদের জন্য।” সুবহানাল্লাহ!

মুসলমানরা এখন এই পবিত্র সূরা উনার শিক্ষা থেকে বহুদূরে সরে গেছে। যেখানে মহান আল্লাহ পাক তিনি কোন প্রতিমার গায়ে হাত স্পর্শ করাটাও অনুমোদন করলেন না, সেখানে মুসলমানরা নিউ ইয়ার, পহেলা বৈশাখ, পূজা, ক্রিসমাসসহ যাবতীয় বিজাতীয় সংস্কৃতিতে মত্ত হয়ে গিয়েছে। নাউযুবিল্লাহ!

সামনে আগত থার্টিফার্স্ট নাইট-নিউ ইয়ার সচেতনভাবে পরিহার করুন, অন্যকেও বিরত রাখুন। সারাজীবনের ঈমান-আমল ধ্বংস করার জন্য এই একটি পালন করাই যথেষ্ট!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে