দ্বীনদার মুসলমানরা হয়রানির শিকার। হারাম ছবির পরিবর্তে ফিঙ্গারপ্রিন্টের ব্যবস্থা চাই


পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “প্রত্যেক ছবি তুলনেওয়ালা তোলানেওয়ালা জাহান্নামী।”

সুতরাং হারাম, নাজায়িয কাজ ও জাহান্নামী হওয়ার কারণ এই ছবি থেকে বেঁচে থাকা সকলের জন্য ফরয ওয়াজিব। মূলত, এই হারাম ছবির জন্য প্রতিনিয়ত হয়রানির শিকার হতে হচ্ছে ধর্মপ্রাণ মুসলমান ভাই-বোনদের। পাশাপাশি এই ছবির জন্য বঞ্চিত হতে হচ্ছে রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা থেকে। এই ছবির বাধ্য-বাধকতায় দেশ ও জাতিকে হারাম গ্রাস করে বসেছে। প্রকৃতপক্ষে হারাম ছবির প্রয়োজনীয়তা খোড়া অজুহাত ছাড়া কিছু নয়। আর এই অজুহাতের বাস্তব কোনো ভিত্তিও নেই। কেননা যেই ছবি দ্বারা মানুষ সঠিকভাবে সনাক্ত করতে পারে না। ছবি দ্বারা অপরাধীকে সনাক্ত করা যায় না। এই ছবির বাধ্য-বাধকতা মুসলমান ব্যক্তিকে রীতিমতো হয়রানি করার হাতিয়ারস্বরূপ। নাউযুবিল্লাহ!

যদি স্বাভাবিক দৃষ্টিকোণ থেকে চিন্তা করা হয়, তাহলে বলা যায় যে, এখন মানুষের বয়সের তারতম্যে বা রোগে শোকে চেহারাগত বা শারীরিক পরিবর্তন দেখা দেয়। যার কারণে কেউ যদি কৈশোর বা যৌবনকালে ছবি তুলে থাকে; পরবর্তী সময় বা বছর দুই-এক পরে বা বয়স্ককালে গিয়ে সেই ছবির সাথে চেহারা আর মিলে না। সেক্ষেত্রে দেখা যায় আগের তোলা ছবিটি বাতিল করে নতুনভাবে আবার ছবি তুলে মানুষকে পুনরায় গুনাহগার বানানো হয়। মূলত, বয়সের ব্যবধানে বা সময় ভেদে মানুষের চেহারা ও শরীরের পরিবর্তন হবে- এটাই স্বাভাবিক। তাহলে এই হারাম ছবি যদি সমস্যার সমাধান করতে না পারে, তাহলে কেনইবা সমাধানের নামে, অপরাধী সনাক্ত করার নামে, প্রতারণা দমন করার নামে মুসলমান দ্বীনদার ভাই-বোনদের জন্য হারাম ছবিকে বাধ্যতামূলক করে দেয়া হয়েছে। এই হারাম-নাজায়িয ছবি ছাড়া কি কোনো বিকল্প রাস্তা নেই? অবশ্যই আছে। মহান আল্লাহ পাক তিনি বান্দা-বান্দীর জন্য প্রত্যেকটি বিষয়ে সুন্দর, সমাধান দিয়েছেন। যারা বলে ছবি ছাড়া চলবে না- সেই জ্ঞানহীন ব্যক্তিবর্গ ও সরকারের কাছে জানিয়ে দেয়া যে, হালাল ফিঙ্গারপ্রিন্টের ব্যবস্থা উত্তম সমাধান হিসেবে রয়েছে, যা একজনের আঙ্গুলের ছাপ অন্যজনের সাথে কখনো মিলবে না।

কাজেই আমরা সরকারের কাছে আবেদন জানাই- সরকার যেন মুসলমানদেরকে হারাম ছবির কবল থেকে মুক্তি দিয়ে হালাল ফিঙ্গারপ্রিন্টের ব্যবস্থা করে।

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে