নক্বশায়ে হায়দার, মিছদাক্বে বাবুল ইলম, ক্বায়িম-মাক্বামে ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহ, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম তিনি সম্মানিত ইলমে লাদুন্নী মুবারক উনার সাক্ষাৎ উদাহরণ! সুবহানাল্লাহ!


হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের সম্মানিত ইলিম মুবারক উনার উৎস হচ্ছেন সম্মানিত ওহী মুবারক। আর হযরত আউলিয়ায়ে কিরাম উনাদের ইলম মুবারক উনার উৎস হচ্ছেন ইলহাম-ইলক্বা বা ইলমে লাদুন্নী মুবারক।
সম্মানিত ওহী বা ইলমে লাদুন্নী অর্জিত ইলম মুবারকের নাম নয়, বরং প্রদত্ত ইলিম মুবারকের নাম। মহান আল্লাহ পাক উনার তরফ থেকে উনার মনোনীত হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনারদেরকে প্রদত্ত সম্মানিত ইলম মুবারকের নাম ওহী। আর হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের নায়িব বা স্থলাভিষিক্ত হিসেবে মনোনীত হযরত আউলিয়ায়ে কিরাম উনাদেরকে প্রদত্ত সম্মানিত ইলম মুবারকের নাম ইলমে লাদুন্নী। সুবহানাল্লাহ!
উল্লেখ্য, সম্মানিত ওহী মুবারক শুধুমাত্র যিনি খ¦ালিক মালিক রব মহান আল্লাহ পাক উনার তরফ থেকে এসে থাকে বা প্রদত্ত হয়ে থাকে। আর সম্মানিত ইলমে লাদুন্নী মুবারক তিনভাবে এসে থাকে বা প্রদত্ত হয়ে থাকে। (এক). মহান আল্লাহ পাক উনার তরফ থেকে; (দুই). নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার তরফ থেকে কিংবা হযরত আম্বিয়া আলাইহিমুস সালাম উনাদের তরফ থেকে; (তিন). হযরত আউলিয়ায়ে কিরাম উনাদের তরফ থেকে। সুবহানাল্লাহ!
নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সাইয়্যিদুনা ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে উনার সম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে অন্তর্ভুক্ত করে নেন। অনুরূপভাবে বর্তমান যামানায় নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার যিনি পরিপূর্ণ ক্বায়িম-মাক্বাম, সাইয়্যিদু আওলাদে রসূলিল্লাহ, সাইয়্যিদুল আউলিয়া ওয়াল মুজাদ্দিদীন, সুলত্বানুন নাছীর, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, নূরে মুকাররম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনাকে নিজ সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্তর্ভুক্ত করে নেন। সুবহানাল্লাহ!
বলার অপেক্ষা রাখে না, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে হযরত ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার যেরূপ মুহব্বত, তায়াল্লুক, নিসবত স্থাপিত হয়েছে। তদ্রƒপ নূরে মুকাররম, সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার সাথে সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনার মুহব্বত, তায়াল্লুক-নিসবত স্থাপিত হয়েছে। সুবহানাল্লাহ!
স্মরণীয় যে, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আমি সম্মানিত ইলিম মুবারক উনার শহর আর হযরত ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হচ্ছেন উক্ত সম্মানিত শহর মুবারক উনার দরজা।
এই সম্মানিত হাদীছ শরীফ উনার বাস্তবতা আজ আমরা দেখতে পাচ্ছি যিনি নক্বশায়ে হায়দার, মিছদাক্বে বাবুল ইলিম, ক্বায়িম-মাক্বামে ইমামুল আউওয়াল মিন আহলি বাইতি রসূলিল্লাহ, শাহদামাদে আউওয়াল, কুতুবুল আলম, আওলাদে রসূল, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনার মধ্যে। সুবহানাল্লাহ!
উনার মধ্যে অজস্র ধারায় যেমনিভাবে প্রবেশ করছে ইলমে লাদুন্নী মুবারক ঠিক তেমনিভাবে তা কায়িনাত মাঝে বিকশিত ও প্রকাশিত হচ্ছে। সুবহানাল্লাহ!
অতএব, কায়িনাতবাসীকে আহ্বান জানাবো, উক্ত ইলমে লাদুন্নী মুবারক উনার হিসসা মুবারক পেতে শিগগিরই চলে আসুন পবিত্র রাজারবাগ দরবার শরীফ। প্রতিনিয়ত সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম তিনি নছীহত মুবারক উনার মাধ্যমে উক্ত নিয়ামত মুবারক বিতরণ করে যাচ্ছেন।

Views All Time
2
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে