নারীজাতিরা আজ সমঅধিকারের নামে যে রাস্তায় বেরিয়ে পড়ছে, সাইয়িদাতুন নিসা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম তিনিই একমাত্র জানিয়ে দিচ্ছেন বুঝিয়ে দিচ্ছেন নারী পুরুষ কখনো এক হতে পারেনাঃ


খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক কালামুল্লাহ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন- “তোমরা যদি নিয়ামত উনার শুকরিয়া কর তাহলে নিয়ামত উনাকে বৃদ্ধি করে দেয়া হবে।” সুবহানাল্লাহ! আর মহান আল্লাহ পাক উনার পক্ষ হতে সমস্ত কায়িনাতবাসীর জন্য অন্যতম মহান নিয়ামত হলেন নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উনার পবিত্র আহলে বাইত শরীফ আলাইহিমুস সালামগণ উনারা এবং সেই আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে অন্যতমা বেমেছাল সদস্য মুবারক হলেন যিনি সাইয়্যিদাতুন নিসা, ফকীহাতুন নিসা, ওলীয়ে মাদারজাত, নূরে জাহান “উম্মুল উমাম” আম্মাজী ক্বিবলা আলাইহাস সালাম। সুবহানাল্লাহ!

যিনি এই কঠিন যামানায় তা’লীম-তালক্বীন দিয়ে সমস্ত নারী জাতিকে তাদের ঈমান আক্বীদা হিফাযতপূর্বক তাদের ইজ্জত সম্মান এবং তাদের যথাযথ অধিকার বুঝিয়ে দিচ্ছেন। নারীজাতিরা আজ সমঅধিকারের নামে যে রাস্তায় বেরিয়ে পড়ছে, উনি একমাত্র জানিয়ে দিচ্ছেন বুঝিয়ে দিচ্ছেন নারী পুরুষ কখনো এক হতে পারেনা। পুরুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলা বেপর্দাভাবে চাকরি-বাকরির নাম স্বাধীনতা নয়, নারী স্বাধীনতা হলো ওটাই পবিত্র দ্বীন ইসলাম যেভাবে বলেছেন সেভাবে নিজ ইজ্জত সম্মান রক্ষা করে পর্দাভাবে সুন্দর জীবন যাপন করাই নারীর স্বাধীনতা। প্রকৃত পক্ষে নারী জাতিরা আজ উম্মুল উমাম হযরত আম্মাজী ক্বিবলা আলাইহাস সালাম উনাকে চিনেনা উনার মুবারক ছোহবত থে‌কে ব‌ঞ্চিত থাকার কার‌নে দ্বীন ইসলাম উনার ম‌ধ্যে নারী‌দের যে হক্ব বা অ‌ধিকার র‌য়ে‌ছে তারা তা উপল‌দ্ধি কর‌তে ব্যার্থ যার কার‌নে তারা নিজেদের স্ব স্ব সম্মানিত অধিকার থেকে বঞ্চিত,ও উপেক্ষিত হ‌চ্ছে।পাশাপা‌শি তারা অপদস্ত ও লা‌ঞ্চিত হ‌চ্ছে।অ‌ধিকার আদা‌য়ে কর‌তে গি‌য়ে নারী পুরুষ একাকার হ‌য়ে হারাম বেপদা‌তে লিপ্ত হ‌য়ে লানতগ্রস্থ হ‌য়ে পড়‌ছে।নাউযু‌বিল্লাহ! হা‌দিস শরী‌ফে ইরশাদ মুবারক হ‌য়ে‌ছে যে দেখায় এবং দে‌খে তার উপর মহান আল্লাহপাক উনার লানত। নাউযু‌বিল্লাহ!

কাজেই তামাম নারীজাতিদের উচিৎ সম্মানিতা আহলিয়া উম্মুল উমাম হযরত আম্মা হুজুর ক্বিবলা আলাইহাস সালাম উনার কাছে ছুটে আসা। কেননা তিনি সমগ্র সৃষ্টিকুলে নারীজাতির হিদায়েতের শ্রেষ্ঠতম উসীলা, হক্ব মত পথের দিশারী এবং সমস্ত নিয়ামত মুবারক উনার একমাত্র বণ্টনকারী তথা নিয়ামতে উজমা। সুতরাং নারীজাতির সমস্ত সুখ, শান্তি, সমস্ত নিয়ামত, উনার মুবারক ছোহবত ইখতিয়ারের মধ্যে রয়ে গেছে। উনার মুবারক ছোহবত ইখতিয়ার করা ছাড়া সেটা আর কোথাও থেকে হাছিল করা সম্ভব নয়।
অতএব, মহান আল্লাহ পাক তিনি সমস্ত কায়িনাতবাসীকে সমস্ত নারীজাতিকে উম্মুল উমাম আম্মা হুজুর ক্বিবলা আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বীভাবে চেনার মাধ্যমে ঈমান, আক্বীদা, আমল ও ইজ্জত সম্মান এবং নিজের হক্ব বুঝার তাওফিক দান করুন। (আমীন!)

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে