নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার একান্ত আপন ছিলেন সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি।


মহান আল্লাহ পাক তিনি সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনাকে বিশেষ মর্যাদা দিয়েছেন। অর্থাৎ মহান আল্লাহ পাক তিনি সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম উনাকে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের অন্তর্ভুক্ত করে দিয়েছেন।নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার একান্ত আপন ছিলেন সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি।

নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সকল মুসলমানের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তোলার জন্যে এক বিশেষ পদক্ষেপ গ্রহণ করেন। পবিত্র মক্কা শরীফ থেকে আগত মুহাজির ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু আনহুম উনাদের সাথে মদীনা শরীফ অবস্থানকারী আনছার ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু আনহুম উনাদের মধ্যে আনুষ্ঠানিকভাবে ভ্রাতৃত্ব বন্ধন স্থাপন করেন। শুধু বাকি রয়ে গিয়েছিলেন সাইয়্যিদুনা হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম তিনি। এ সময় তিনি অশ্রুসজল নয়নে এসে জিজ্ঞাসা করলেন, ইয়া রসূলাল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! সকলের মাঝে ভ্রাতৃত্ব বন্ধন স্থাপন করলেন, অথচ আমাকে কারো সাথে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করলেন না। তখন নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি সহাস্য বদন মুবারকে বললেন, আমার সাথে আপনার বন্ধন। দুনিয়া ও আখিরাত উভয় স্থানেই আপনি আমার ভাই। নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি আরো বলেছেন, হযরত মূসা কালীমুল্লাহ আলাইহিস সালাম উনার এবং হযরত হারূন আলাইহিস সালাম উনাদের মধ্যে যে সম্পর্ক ছিল, আমার ও আপনার মধ্যেও সেই সম্পর্ক। সুবহানাল্লাহ। পার্থক্য এতটুকু যে, আমার পরে আর কোন নবী নেই।

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে