নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিকট মহিলাদের মধ্যে উম্মুল মু’মিনীন আছ ছালিছাহ সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি সর্বাধিক প্রিয়


উম্মুল মু’মিনীন সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দিক্বা আলাইহাস সালাম উনার সম্পর্কে পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে বর্ণিত রয়েছে-
عن انس رضى الله تعالى عنه قال قال رسول الله صلى الله عليه وسلم احب النساء الى حضرت عائشة عليها السلام ومن الرجال ابوها.
অর্থ: হযরত আনাস বিন মালিক রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, মহিলাদের মধ্যে আমার নিকট সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম ও পুরুষদের মধ্যে সাইয়্যিদুনা হযরত ছিদ্দীক্বে আকবর আলাইহিস সালাম তিনি সর্বাধিক প্রিয়। সুবহানাল্লাহ! (মুসলিম শরীফ, বুখারী শরীফ, ইবনে মাজাহ, কানযুল উম্মাল)
মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে আরো বর্ণিত রয়েছে, “হযরত মুসলিম আল বাত্বীন রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু তিনি মুরসাল সূত্রে বর্ণনা করেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি জান্নাতে আমার আহলিয়া হিসেবে থাকবেন।” সুবহানাল্লাহ! (ইবনে সা’দ, কানযুল উম্মাল)
শুধু তাই নয়, উনার সম্পর্কে মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে আরো বর্ণিত রয়েছে, “সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম তিনি নিজেই বর্ণনা করেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, (হে ছিদ্দীক্বা আলাইহাস সালাম!)। আপনি কি দুনিয়া ও আখিরাতে আমার যাওজাতুল মুকাররমাহ হিসেবে থেকে সন্তুষ্ট নন? (আপনি জেনে রাখুন) আপনি দুনিয়া ও আখিরাতে আমার যাওজাতুল মুকাররমাহ হিসেবেই থাকবেন।” সুবহানাল্লাহ! (মুসতাদরিক শরীফ, কানযুল উম্মাল শরীফ)
মহাপবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে আরো বর্ণিত রয়েছে, “হযরত আবু মুসা আশয়ারী রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু উনার থেকে বর্ণিত। তিনি বলেন, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার ফযীলত অন্যান্য মহিলাদের উপর এতো বেশি যেমন খাদ্যের মধ্যে সারিদের ফযীলত ও শ্রেষ্ঠত্ব। (বুখারী শরীফ, মুসলিম শরীফ, তিরমিযী শরীফ, নাসাঈ ইবনু মাজাহ শরীফ, কানযুল উম্মাল শরীফ, মিশকাত শরীফ ৫০৯ ইত্যাদি)।
অর্থাৎ উ¤মুল মু’মিনীন আছ ছালিছাহ সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে মহান আল্লাহ পাক তিনি ও নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বেশুমার ফাযায়িল-ফযীলত হাদিয়া করেছেন। তাই সমস্ত জিন, ইনসান, কায়িনাতবাসীর জন্য ফরয ওয়াজিব-হলো উম্মুল মু’মিনীন আছ ছালিছাহ সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বীভাবে মুহব্বত করে পবিত্র ২১শে শাওওয়াল শরীফ উনার পবিত্র আক্বদ বা নিসবাতুল আযীম মুবারক দিবস পালন করা এবং সব বিষয়ে উনাকে অনুসরণ করা। আর উম্মুল মু’মিনীন আছ ছালিছাহ সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার সুমহান এ দিবস মুবারক পালনের সর্বত্তোম স্থান হলো খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, আওলাদে রসূল, মুজাদ্দিদে আ’যম, আস সাফফাহ, সাইয়্যিদুনা মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার ক্বদম মুবারক অর্থাৎ ঢাকা রাজারবাগ দরবার শরীফ। তাই আমি সমস্ত কায়িনাতবাসীকে আহবান করছি, যদি আপনারা উম্মুল মু’মিনীন আছ ছালিছাহ সাইয়্যিদাতুনা হযরত ছিদ্দীক্বা আলাইহাস সালাম উনার সুমহান আক্বদ বা নিসবাতুল আযীম উনার দিবস মুবারক পালন করে মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের মুহব্বত হাছিল করতে চান তাহলে অতি তাড়াতাড়ি ঢাকা রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার ক্বদম মুবারকে আসুন এবং উনার পথে পথ ও মতে মত হয়ে যান; তবেই আপনারা মহান আল্লাহ পাক উনার ও উনার রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার রেযামন্দি ও সন্তুষ্টি হাছিল করতে পারবেন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে