নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বত ও অনুসরণই হচ্ছে সমস্ত কামিয়াবী অর্জনের মূল


খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফ উনার মধ্যে দুআ মুবারক শিক্ষা দিয়েছেন যে, ইহকালীন ও পরকালীন কামিয়াবী হাছিলের জন্য কিভাবে দুআ মুবারক করতে হবে। মহান আল্লাহ পাক উনার শেখানো দুআ মুবারক উনার নিয়ম অনুযায়ী আমরা মহান আল্লাহ পাক উনার নিকট দুআ করে থাকি যে-
ربنا اتنا فى الدنيا حسنة وفى الاخرة حسنة وقنا عذاب النار.
অর্থ: “আমাদের মহান রব তায়ালা! আপনি আমাদেরকে দুনিয়াতে ভালাই বা কামিয়াবী দান করুন এবং আখিরাতেও ভালাই বা কামিয়াবী দান করুন, এবং আমাদেরকে জাহান্নামের শাস্তি থেকে পরিত্রাণ দান করুন।”
এই যে, আমরা আমাদের যিনি খালিক্ব মালিক রব মহান আল্লাহ পাক উনার নিকট দুনিয়া ও আখিরাতে ভালাই বা কামিয়াবী হাছিলের জন্য দুআ করছি, এই দুআর প্রতিদান কিন্তু মহান আল্লাহ পাক তিনি নিজেই রেখে দিয়েছেন, উনার যিনি শ্রেষ্ঠতম নবী ও রসূল, রহমাতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুহব্বত ও অনুসরণ মুবারক উনার মাঝে। সুবহানাল্লাহ!
যেমন এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন-
لقد كان لكم فى رسول الله اسوة حسنة.
অর্থ: অবশ্যই তোমাদের জন্য তোমাদের যিনি নবী ও রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মধ্যেই রয়েছে উত্তম আর্দশ মুবারক। সুবহানাল্লাহ!
অতএব, যে বা যারা দুনিয়ার জিন্দিগীতে এবং আখিরাতের জিন্দিগীতে কামিয়াবী পেতে চায়; তাদের উচিত কামিয়াবীর যিনি মহানতম আর্দশ আকরামুল আউওয়ালীন ওয়াল আখিরীন, রহমতুল্লিল আলামীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি ঈমান এনে উনাকে মুহব্বত মুবারক করার সাথে সাথে উনাকে পরিপূর্ণরূপে অনুসরণ করা।
উল্লেখ্য, পরবর্তীকালে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে মুহব্বত করতে হলে- যমীনে অবস্থানরত উনার সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করতে হবে এবং উনাদেরকে অনুসরণ করতে হবে।
বলার অপেক্ষা রাখে না, বর্তমানে যমীনে অবস্থানরত সম্মানিত আহলে বাইতে রসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের অন্তর্ভুক্ত হচ্ছেন, মুজাদ্দিদে আ’যম ইমামুল উমাম ইমাম রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি এবং উনার সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা। সুবহানাল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে