নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রথম স্তর হচ্ছেন উনার সম্মানিত আব্বা-আম্মা আলাইহিমাস সালাম উনারা


মুসলমান ও ঈমানদার হওয়ার জন্য যেসব বিষয়ের উপর ঈমান আনা ও আক্বীদা বিশুদ্ধ হওয়া অপরিহার্য সে সমুদয় বিষয়ের মধ্যে হযরত আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের অন্যতম। হযরত আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে মুহব্বত করা উম্মত মাত্রই সকলের জন্য ফরযের অন্তর্ভুক্ত। মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন- হে আমার শ্রেষ্ঠতম রসূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি উম্মতদেরকে বলে দিন, আমি তোমাদের নিকট কোনো বিনিময় বা প্রতিদান চাচ্ছি না; বরং তোমরা আমার সম্মানিত আহলু বাইত আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করো। যে ব্যক্তি নেক কাজ করে, আমি তাতে ছওয়াব বাড়িয়ে দিয়ে থাকি। নিশ্চয়ই মহান আল্লাহ পাক তিনি অতিশয় ক্ষমাশীল, অতিশয় গুণগ্রাহী। (পবিত্র সূরা শূরা শরীফ: পবিত্র আয়াত শরীফ ২৩)

ছহীহ তিরমিযী ও মিশকাত শরীফ উনাদের মধ্যে বর্ণিত রয়েছে, হযরত ইবনে আব্বাস রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু বর্ণনা করেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, আমাকে মুহব্বত করার জন্য আমার সম্মানিত হযরত আহলু বাইত আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করো।
স্মরণীয় যে, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে মুহব্বত করা ব্যতীত কোনো ব্যক্তি ঈমানদার হতে পারবে না।
আর উনাকে মুহব্বত করার নিদর্শন হচ্ছেন উনার সম্মানিত হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে অতঃপর উনার আওলাদ আলাইহিমুস সালাম উনাদেরকে মুহব্বত করা।
উল্লেখ্য, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে প্রথম স্তর হচ্ছেন- উনার সম্মানিত আব্বা-আম্মা আলাইহিমাস সালাম উনারা। দ্বিতীয় স্তর হচ্ছেন হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনারা। আর তৃতীয় হচ্ছেন উনার আওলাদ আলাইহিমুস সালাম আলাইহিন্নাস সালাম উনারা।
হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রত্যেকের প্রতি সুধারণা পোষণ করতে হবে এবং উনাদেরকে মুহব্বত করতে হবে। অন্যথায় ঈমানহারা হয়ে মরতে এবং জাহান্নামের কঠিন শাস্তির সম্মুখীণ হতে হবে। নাউযুবিল্লাহ!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে