পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ- সকল মুসলমানসহ সব মুসলিম দেশের সরকারের দায়িত্ব ও কর্তব্য যথাযথ মর্যাদার সাথে পালন করা


বিশ্বের সকল মুসলমানসহ সমস্ত মুসলিম দেশের সরকারের উচিত যিনি পবিত্র ঈমান উনার মূল এবং সমস্ত মাখলুকাতের জন্য রহমত ও নাজাতের কারণ আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, খাতামুন নাবিইয়ীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অকল্পনীয় ও বেমেছাল মর্তবা ও মর্যাদা এবং ফাযায়িল-ফযীলত সম্পর্কে অবগত হওয়া।
শুধু তাই নয়, উনার সাথে সম্পৃক্ত বিশেষ দিন ও ঘটনা মুবারকগুলো বিশেষভাবে অবগত হওয়া এবং অত্যন্ত আদব ও মুহব্বতের সাথে সেগুলো পালনে কোশেশ করা। এমনই একটি দিন হচ্ছেন- পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ। সুবহানাল্লাহ!
হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদের অনুসরণে এই মুবারক দিন উনার সম্মানার্থে সাধ্যমতো হাদিয়া পেশ করা, আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার প্রতি বেশি বেশি পবিত্র ছলাত শরীফ ও পবিত্র সালাম শরীফ মুবারক পেশ করা। দান খয়রাত করা যা মুসলমান উনাদের জন্য রহমত ও নাজাতের কারণ। সুবহানাল্লাহ!
পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ উনার বরকতময় দিনটিকে যথাযথ মর্যাদার সাথে পালন করা সকল মুসলমানসহ সব মুসলিম দেশের সরকারের দায়িত্ব ও কর্তব্য।

Views All Time
3
Views Today
4
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে