পবিত্র ঈদে বিলাদতে সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম (৫ই শা’বান শরীফ)


ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুশ শুহাদা, সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনাকে ছাড়া ইসলাম, ঈমান এবং মুসলমান উনাদের অস্তিত্ব কল্পনা করা যায় না। কেননা তিনিই হচ্ছেন আহলে বাইত আলাইহিমুস সালাম উনাদের মহান মধ্যমণি। আর উনাকে মুহব্বত করাই হচ্ছে নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে মুহব্বত করার শামিল। উনার মুহব্বত ছাড়া নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম মুহব্বত কস্মিনকালেও পাওয়া যাবে না। আর হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্রতম মুহব্বত না পেলে মহান আল্লাহ পাক উনার পবিত্রতম মুহব্বত কস্মিনকালেও পাওয়া যাবে না। তাহলে এই মহান অজুদ পাক অর্থাৎ ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়্যিদুশ শুহাদা, সাইয়্যিদু শাবাবি আহলিল জান্নাহ হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম তিনি যে চতুর্থ হিজরী সনের পবিত্র শা’বান শরীফ উনার ৫ তারিখ জুমুয়াবার পবিত্র মদীনা শরীফ উনার মধ্যে পবিত্র বিলাদত শরীফ গ্রহণ করেন- সেই পবিত্রতম ৫ শা’বান শরীফ মুসলিম উম্মাহ উনাদের জন্য সবচেয়ে বড় ঈদ বা খুশির দিন।

এক নজরে ইমামুছ ছালিছ মিন আহলি বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার ফযীলত ও পরিচিতি

* তিনি ৫ই শা’বান পবিত্র বিলাদত শরীফ গ্রহণ করেন।
* উনার সম্মানিত নানাজান হলেন- সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি স্বয়ং।
* উনার সম্মানিতা নানীজান হলেন- মহিলা উনাদের মধ্যে প্রথম ইসলাম গ্রহণকারিনী উম্মুল মু’মিনীন হযরত খাদীজাতুল কুবরা আলাইহাস সালাম।
* উনার সম্মানিতা মাতা সাইয়্যিদাতু নিসায়িল আলামীন উম্মু আবীহা, খাতুনে জান্নাত হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম।
* উনার সম্মানিত পিতা চতুর্থ খলীফা আসাদুল্লাহিল গালিব হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম।
* হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম তিনি সম্মানিত ১২ ইমাম উনাদের তৃতীয় ইমামে আহলে বাইত শরীফ আলাইহিস সালাম।
* তিনি জান্নাতের যুবক উনাদের সাইয়্যিদ হিসেবে ভূষিত। সুবহানাল্লাহ! (তিরমিযী শরীফ)
* তিনি দুনিয়ায় মহান আল্লাহ পাক উনার সুঘ্রাণময় ফুল মুবারক। সুবহানাল্লাহ! (তিরমিযী শরীফ, মিশকাত শরীফ)
* উনার থেকে আহলে বাইত শরীফ উনাদের একটি বংশধারা মুবারক আল হুসাইনী অব্যাহত আছে ও থাকবে। সুবহানাল্লাহ!
* তিনি নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বক্ষ মুবারক থেকে নিচের অংশ মুবারক উনার সাদৃশ্যপূর্ণ। (তিরমিযী শরীফ, মিশকাত শরীফ)
* তিনি কারবালার প্রান্তরে শাহাদত গ্রহণ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+