সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দু:খিত। ব্লগের উন্নয়নের কাজ চলছে। অতিশীঘ্রই আমরা নতুনভাবে ব্লগকে উপস্থাপন করবো। ইনশাআল্লাহ।

পবিত্র কুরবানী উনার চামড়া দেয়ার উত্তম স্থান হলো- রাজারবাগ দরবার শরীফ উনার দ্বারা পরিচালিত ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ’ মাদরাসা


মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি উনার তাজদীদপূর্ণ বয়ানে বলেন, “বর্তমানে অধিকাংশ মাদ্রাসাগুলোই হচ্ছে জামাতী, ওহাবী, খারিজী মতাদর্শের তথা সন্ত্রাসী তৈরির কেন্দ্র। পবিত্র দ্বীন ইসলাম উনার দোহাই দিয়ে, পবিত্র দ্বীন ইসলাম উনার নামে গণতান্ত্রিক রাজনৈতিক স¦ার্থ ও প্রতিপত্তি হাছিলের প্রকল্প। পবিত্র দ্বীন ইসলাম উনার নামে নির্বাচন করার ও ভোটের রাজনীতি করার কেন্দ্র- যা পবিত্র দ্বীন ইসলাম উনার ফতওয়া মুতাবিক সম্পূর্ণ হারাম।”
মুজাদ্দিদে আ’যম, ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি আরো বলেন, “পবিত্র কুরবানী উনার চামড়া কোথায় দেয়া হচ্ছে, তা দেখে দিতে হবে। জামাতী, খারিজী, ওহাবী ও সন্ত্রাসী-মৌলবাদী তথা ধর্মব্যবসায়ীদের মাদরাসাতে পবিত্র কুরবানী উনার চামড়া দিলে তাতে পবিত্র কুরবানী আদায় হবে না।”
অনুরূপভাবে কোনো জনকল্যাণমূলক প্রতিষ্ঠান যেমন মুফিদুল ইসলাম সংগঠনকেও পবিত্র কুরবানী উনার চামড়া দেয়া জায়িয হবে না। কারণ তারা তা আমভাবে খরচ করে থাকে। যেমন রাস্তা-ঘাট, পানির ব্যবস্থা, বেওয়ারিশ লাশ দাফন করার কাজে। অথচ পবিত্র কুরবানী উনার চামড়া গরিব-মিসকীনদের হক্ব। তা গরিব-মিসকিনদের মালিক করে দিতে হবে।
তাই সকলের উচিত হবে- বর্তমান যামানায় হক্ব মত-পথ ও সুন্নতী আমলের একমাত্র উৎকৃষ্ট স্থান, ‘মুহম্মদিয়া জামিয়া শরীফ’ মাদরাসায় পবিত্র কুরবানী উনার চামড়া দিয়ে সদকায়ে জারীয়ার ছওয়াব হাছিল করার কোশেশ করা।

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে