পবিত্র ছফর শরীফ মাস বরকত, রহমত ও রহস্যময় এক মাস


মহান আল্লাহ পাক রব্বুল আলামীন উনার পক্ষ থেকে বান্দার প্রতি গণনার সুবিধার্থে দান করা ১২টি মাস উনাদের মধ্যে পবিত্র ছফর শরীফ মাস অন্যতম গুরুত্বপূর্ণ। এ পবিত্র মাস অবারিত রহমত, বরকত, সাকীনা ও মাগফিরাত দ্বারা বেষ্টিত। সুবহানাল্লাহ! এক নজরে পবিত্র ছফর শরীফ মাস উনার মূল বিষয়গুলো উল্লেখ করা হলো।
১. পবিত্র ছফর শরীফ মাসে অকল্যাণ বা অশুভ বলতে কিছু নেই।
২. ছোঁয়াচে বলতে কোনো রোগ নেই।
৩. পেঁচার মধ্যে অকল্যাণের কিছু নেই।
৪. এ পবিত্র মাস উনার শেষ ইয়াওমুল আরবিয়া বা বুধবার হচ্ছেন পবিত্র আখিরী চাহার শোম্বাহ শরীফ উনার বরকতময় দিন। সেদিন সকাল বেলা আখিরী রসূল, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ছিহহাতি শান মুবারক প্রকাশ করে হযরত উম্মুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম উনাদেরকে, হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে এবং হযরত ছাহাবায়ে কিরাম রদ্বিয়াল্লাহু তায়ালা আনহুম উনাদেরকে নিয়ে খুশি প্রকাশ করেছিলেন। সুবহানাল্লাহ!
৫. এ পবিত্র মাস বেশি বেশি হাদিয়া দেয়া ও দান-ছদকা করার মাস।
৬. তাওবা, ইস্তিগফার, দোয়া, দুরূদ শরীফ, যিকির, ফিকির করার মাস।
৭. সুমহান ২৮শে পবিত্র ছফর শরীফ হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের দ্বিতীয় ইমাম, খুলাফায়ে রাশিদা উনাদের ৫ম খলীফা নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সম্মানিত নাওয়াসা হযরত ইমাম হাসান আলাইহিস সালাম উনাকে বিষপান করানো হয়, ফলে তিনি পবিত্র শাহাদাতী শান মুবারক প্রকাশ করেন। সুবহানাল্লাহ!
৮. এ পবিত্র মাস হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদেরকে বেশি বেশি মুহব্বত করার মাস। সুবহানাল্লাহ!
৯. ১০৩৪ হিজরী সনের সুমহান ২৮শে পবিত্র ছফর শরীফ- একাদশ হিজরী শতাব্দীর মহান মুজাদ্দিদ হযরত শায়খ আহমদ ফারূক্বী মুজাদ্দিদে আলফে ছানী সিরহিন্দী হানাফী রহমতুল্লাহি আলাইহি তিনি পবিত্র বিছালী শান মুবারক প্রকাশ করেন। সুবহানাল্লাহ!
মূলত, পবিত্র ছফর শরীফ মাস বরকত, রহমত ও রহস্যময় এক মাস। এ মাস উনার যাবতীয় রহমত, বরকত, সাকীনা পেতে হলে বর্তমান পঞ্চদশ হিজরী শতকের মুজাদ্দিদে আ’যম, আওলাদে রসূল ঢাকা রাজারবাগ শরীফ উনার হযরত মামদূহ মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার মুহব্বত, ছোহবত, ফয়েয, তাওয়াজ্জুহ মুবারক হাছিলের মাধ্যমে তা সহজেই সম্ভব। সকলের তা নছীব হোক। আমীন।

Views All Time
4
Views Today
13
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে