পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার কয়েকটি খুছুছিয়ত বা বৈশিষ্ট্য মুবারক


১) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করা ছোট-বড়, পুরুষ-মহিলা সকলের জন্যই ফরয।
২) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ এমন একটি আমল যা জিন ও মানুষ ছাড়া সমস্ত মাখলুকাতই দায়েমীভাবে পালন করে থাকে।
৩) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফই একমাত্র আমল যা দায়েমীভাবে সারা বছর, সারাদিন প্রতি মুহূর্তে অনন্তকালব্যাপী পালিত হচ্ছে এবং হবে।
৪) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফই একমাত্র বিষয় যা স্বয়ং মহান আল্লাহ পাক তিনিও করে থাকেন।
৫) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালনই একমাত্র আমল যা কুফরী করলেও নষ্ট হয় না।
৬) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করার তারতীব স্বয়ং মহান আল্লাহ পাক তিনি পবিত্র কুরআন শরীফে বর্ণনা করেছেন। তারতীবগুলো হলো- ছানা-ছীফত করা, তাযীম-তাকরীম করা এবং খিদমত মুবার উনার আঞ্জাম দেয়া।
৭) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ এমন একটি ইবাদত যাকে একমাত্র সর্বশ্রেষ্ঠ আমল মুবারক হিসেবে ঘোষণা করা হয়েছে।
৮) পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালনের উপর ভিত্তি করেই মহান আল্লাহপাক উনার নিকট মর্যাদা-মর্তবা নির্ধারিত হয়।
৯) সমস্ত আমলের ফযীলত বা নেকীর একটি নির্দিষ্ট সীমা-পরিসীমা থাকলেও একমাত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার আমলের ফযীলত বা নেকীকে অসীম করা হয়েছে।
১০) আউলিয়া কিরাম রহমতুল্লাহি আলাইহিম উনাদের মাঝে মুজাদ্দিদে আ’যম, ছাহিবু সুলত্বানিন নাছীর রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনিই সর্বপ্রথম সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ মাহফিল অনন্তকালব্যাপী জারি করেছেন।
১১) মহান আল্লাহ পাক তিনি ও উনার হাবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনারা মুজাদ্দিদে আযম, ছাহিবু সুলত্বানিন নাছীর রাজারবাগ শরীফ উনার সম্মানিত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনাকেই একমাত্র এই পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ অনন্তকালব্যাপী জারি করার আখাচ্ছুল খাছ নিয়ামত মুবারক হাদিয়া করেছেন।
১২) বর্তমানে একমাত্র পবিত্র রাজারবাগ দরবার শরীফ উনার মাঝেই পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উপলক্ষে বছরব্যাপী প্রতিদিন মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়ে থাকে। এবং পবিত্র ১২ রবিউল আউওয়াল উনাকে কেন্দ্র করে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল মুবারক অনুষ্ঠিত হয়ে থাকে।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে