পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালনকারী যেন সম্মানিত দ্বীন ইসলাম উনাকেই পুনরুজ্জীবিত করলো


পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালনকারী যেন ইসলাম উনাকেই পুনরুজ্জীবিত করলো। এ প্রসঙ্গে কিতাবে বর্ণিত আছে,

وَقَالَ حضرت عُمَرُ عليه السلام مَنْ عَظَّمَ مَوْلِدَ النَّبِىِّ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ فَقَدْ اَحْيَا الاِسْلامَ.

অর্থ: সাইয়্যিদুনা হযরত ফারূকে আ’যম আলাইহিস সালাম তিনি বলেন, “যে ব্যক্তি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদত শরীফ উনাকে বিশেষ মর্যাদা দিলো অর্থাৎ এ উপলক্ষে খুশি প্রকাশ করলো, সে মূলতঃ সম্মানিত ইসলাম উনাকেই পুনরুজ্জীবিত করলো।” সুবহানাল্লাহ! (আন নি’য়ামাতুল কুবরা)

সম্মানিত দ্বীন ইসলাম উনার মূল হলো খালিক,মালিক, রব মহান আল্লাহ পাক তিনি ও উনার সাথে সম্পৃক্ত বিষয়াদি। দ্বিতীয়তঃ নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ও উনার সাথে সম্পৃক্ত বিষয়াদি। তাহলে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে সম্পৃক্ত বিষয়াদি হলো উম্মুল মুমিনীন আলাইহিন্নাস সালাম উনারা, আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা, পবিত্র হাদীছ শরীফ বা সুন্নাহ শরীফ সমূহ, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সাথে সম্পৃক্ত দিন, তারিখ, ঘটনা সমূহ। পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ হলো নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র বিলাদত শরীফ উনার সাথে সম্পৃক্ত। অর্থাৎ সম্মানিত দ্বীন ইসলাম উনার অন্তর্গত। পবিত্র সাইয়্যিদুল আইয়াদ শরীফের তাযীম-তাকরীম করা, সম্মান করা, মুহব্বত করা, খিদমত করা এবং পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ জারি করা হবে সম্মানিত দ্বীন ইসলাম উনাকে কায়িম করা, সম্মানিত দ্বীন ইসলাম উনাকে পুনরুজ্জীবিত করা।

তাই আমাদের দায়িত্ব-কর্তব্য হবে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার তাযীম-তাকরীম করা, সম্মান করা, মুহব্বত করা, খিদমত করা। মহান আল্লাহ পাক আমাদেরকে পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উনার তাযীম-তাকরীম, সম্মান, মুহব্বত ও খিদমত করে সম্মানিত দ্বীন ইসলাম উনাকে পুনরুজ্জীবিত করার ফযীলত ও মর্যাদা হাছীল করার তাওফিক দান করুন। আমীন!

শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে