পবিত্র ১২ই শরীফ উনার সম্মানার্থে রাজারবাগ দরবার শরীফ উনার আয়োজনে- কোটি কোটি কণ্ঠে একযোগে বিশ্বজুড়ে মীলাদ শরীফ পাঠ সুসজ্জিত পরিবহনে শহর প্রদক্ষিণ এবং বিভিন্ন স্থানে তাবারুক বিতরণ গরু, মহিষ ও খাসী জবাই করে বিশেষ আক্বীকা মুবারক 


আহলু বাইতে রসূল, মুজাদ্দিদে আযম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম উনার মুবারক তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষকতায় মহাসম্মানিত রাজারবাগ দরবার শরীফ উনার আয়োজনে মহাসম্মানিত সাইয়্যিদুল আইয়াদ শরীফ উপলক্ষে সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ ১২ই শরীফ উনার সম্মানার্থে আজ পবিত্র ১২ই জুমাদাল ঊলা শরীফ ইয়াওমুস সাবত (শনিবার) কোটি কোটি কন্ঠে মীলাদ শরীফ পাঠ, সুসজ্জিত গাড়িবহর নিয়ে শহর প্রদক্ষিণ, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পবিত্র মীলাদ শরীফ পাঠ ও তাবারুক বিতরণ এবং গরু, মহিষ, খাসী জবাই করে বিশেষ আক্বীকা মুবারকসহ বিভিন্ন কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, আহলু বাইতে রসূল মুজাদ্দিদে আযম সাইয়্যিদুনা হযরত ইমামুল উমাম আলাইহিস সালাম তিনি মহাসম্মানিত সাইয়্যিদুল আইয়াদ শরীফ উনার সম্মানার্থে ও পবিত্র সাইয়্যিদুল আ’দাদ ১২ই শরীফ উনার সম্মানার্থে প্রত্যেক হিজরী (আরবী) মাসের ১২ তারিখেই কোটি কোটি কন্ঠে মীলাদ শরীফ, শহর প্রদক্ষিণ, তাবারুক বিতরণ করার মুবারক ঘোষণা দিয়েছেন। সুবহানাল্লাহ।
মুবারক এই ঘোষণা মোতাবেকই আজ পবিত্র ১২ই জুমাদাল উলা শরীফ উল্লিখিত বরকতময় কার্যক্রম সমূহ পালন করার বন্দোবস্ত করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে-
-রাত ৩.৩০ মিনিটে কোটি কোটি কণ্ঠে মীলাদ শরীফ পাঠ করার পর পবিত্র ফজর উনার নামায।
-নামায শেষে সুসজ্জিত পরিবহণের মাধ্যমে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশেষ মীলাদ শরীফ পাঠ।
-মীলাদ শরীফ পাঠ শেষে সকলের মাঝে বিশেষ পবিত্র তাবারুক বিতরণ করা।
-শহর প্রদক্ষিণ ও তাবারুক বিতরণ শেষে পবিত্র রাজারবাগ দরবার শরীফ উনার মাঝে বিশেষ গরু, মহিষ, খাসী আক্বীকা মুবারক।

মহাপবিত্র এই সাইয়্যিদু সাইয়্যিদিল আদাদ মহাসম্মানিত ১২ই শরীফ উপলক্ষে মহাসম্মানিত রাজারবাগ দরবার শরীফ উনার পক্ষ থেকে বিশেষ লিফলেট, পোস্টার, ব্যানারসহ বিভিন্ন ধরণের বিশেষ উপকরণ প্রকাশ করা হয়েছে। আনজুমানে আল বাইয়্যিনাত উনার পক্ষ থেকে সকলকে এই সকল বিশেষ উপকরণসমূহ সংগ্রহ করা ও প্রচার-প্রসার করার বিশেষ আহ্বান জানানো হয়েছে।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে