পহেলা বৈশাখ উপলক্ষে যারা টাকা-পয়সা খরচ করবে; তাদের কোনো ইবাদতই কবুল হবে না


সমাজে একটি বদপ্রথা বা বদরছম চালু আছে। আর তাহলো- ‘পহেলা বৈশাখ, পহেলা জানুয়ারি ভালো খেলে বা ভালো পরলে সারা বছর ভালো খাওয়া ও পরা যায়। নাউযুবিল্লাহ!’
মূলত এ প্রথাটি সম্পূর্ণরূপেই পবিত্র কুরআন শরীফ ও পবিত্র সুন্নাহ শরীফ উনাদের খিলাফ। অর্থাৎ কুফরী রছম। বরং পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে উল্লেখ আছে, “পবিত্র আশূরা শরীফ উনার দিনে ভালো খেলে সারা বৎসর ভালো খাওয়া ও পরা যায়।” সুবহানাল্লাহ!
সুতরাং পহেলা বৈশাখ উপলক্ষে কোনো প্রকার টাকা-পয়সা খরচ করা যাবে না। প্রখ্যাত আলিম হযরত আবু হাফস কবীর রহমতুল্লাহি আলাইহি তিনি বলেন, “যে ব্যক্তি নওরোজ বা নববর্ষ উপলক্ষে (তা আরবী নববর্ষ হোক, ইংরেজী নববর্ষ হোক বা কথিত বাংলা যা ফসলী নববর্ষ তাই হোক না কেন) একটি ডিমও দান বা খচর করবে তাহলে তার ৫০ বৎসরের ইবাদত কবুল হবে না।”
উল্লেখ্য পহেলা বৈশাখ সেই নওরোজ বা নববর্ষের একটি অংশ। যা মজুসী-মুশরিক, হিন্দু-বৌদ্ধ তথা বেদ্বীন-বদ্বীনদের আমল। যার থেকে বেঁচে থাকা প্রত্যেক মুসলমান উনাদের জন্য ফরয। কেননা পবিত্র হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছে, “যে ব্যক্তি যে সম্প্রদায়ের সাথে মিল রাখবে বা অনুসরণ করবে, তার হাশর-নশর তাদের সাথেই হবে।” অর্থাৎ যারা পহেলা বৈশাখ পালন করবে, শুধু যে তাদের ইবাদত কবুল হবে না, তা নয়- বরং তাদের হাশর-নশর মজুসী-মুশরিক, হিন্দু-বৌদ্ধ তথা বিধর্মীদের সাথে হবে। অর্থাৎ তারা জাহান্নামী হবে। নাউযুবিল্লাহ!
মহান আল্লাহ পাক তিনি আমাদের সকলকে এসব কুফরী শিরকী আমল থেকে হিফাযত করুন। আমীন!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে