পানি মানুষের কথা শুনে!


‘পানির অপর নাম জীবন’- সেই ছোটবেলা থেকেই শুনে আসছি। আমাদের জীবনে পানির ব্যবহারও বেশি। সকালে ঘুম থেকে উঠে চাই পানি এবং ঘুম আসা পর্যন্ত লাগে পানি। এই পানি যে কতো প্রয়োজনীয় তা বুঝা যায় পানির সঙ্কট হলে, পানি দুষ্প্রাপ্য হলে।

পৃথিবীতে ৪ ভাগের ৩  ভাগই পানি; তেমনি মানুষের শরীরে প্রায় ৮০ ভাগ পানি। পানি মহান আল্লাহ পাক উনার এক বিশেষ নিয়ামত। প্রথমে পানির উপর মহান আল্লাহ পাক উনার আরশে আ’যীম ভাসমান ছিলেন এবং সেখান থেকেই আসমান ও যমীন মহান আল্লাহ পাক তিনি সৃষ্টি করেন। পানি সম্পর্কে বেশ কয়েকখানা পবিত্র আয়াতে কারিমা রয়েছে পবিত্র কুরআন মজীদে। প্রাণীকুলের সৃষ্টি এই পানি থেকেই।

এই অতি গুরুত্বপূর্ণ নিয়ামত নিয়ে আমরা কতোটা ভাবি। কিন্তু বিজ্ঞানীদের ঘুম হারাম করেছে পানি। আগুন নির্বাক হলেও পানির মূলই আগুন। … অর্থাৎ হাইড্রোজেন ও অক্সিজেন মিলে পানির সৃষ্টি। হাইড্রোজেন এবং অক্সিজেন উভয়ই দাহ্যপদার্থ।

আশ্চর্য বিষয় হলো- পানি মানুষের কথা শুনে। শুনবে না কেন? মহান আল্লাহ পাক তিনি তো মানুষের জন্য মানুষের অধীন করে আসমান যমীন ও উনার মধ্যে যা কিছু আছে সবকিছু তৈরি করেছেন।

গবেষণায় দেখা গেছে, পানির মলিকুলার বন্ডেজ ভিন্ন ভিন্ন। যেমন জমজম কুপ মুবারকের পানির ছবি অন্য পানি থেকে আলাদা।

জাপানে একটি গবেষণায় দেখা গেছে, মানুষের কথায় পানির গুণগত পরিবর্তন হয় যেমন একটি পাত্রে পানি রেখে যদি প্রত্যহ পাত্রের সামনে গিয়ে ভালো কথা বলে, তাহলে সে পানি নষ্ট হয় না তবে অন্য পাত্রের সামনে গিয়ে খারাপ ভাষা ব্যবহার করলে পানি নষ্ট হয়ে যায় মহান আল্লাহওয়ালা উনাদের ফুঁ দেয়া পানি কি করে মানুষের বিভিন্ন উপকারে আসে তা নিয়ে মূর্খরা তিরস্কার করতো। কিন্তু বিজ্ঞান আজ প্রমাণ করেছে আল্লাহওয়ালা উনাদের ফুঁ দ্বারা পানি শক্তি সঞ্চার করে এবং এই পানি শরীরে গিয়ে নানা উপকার করে। আপনার মুখ যদি পবিত্র থাকে তবে আপনিও পানিকে নির্দেশ দিয়ে দেখুন পানি আপনার কথা শুনবে

বিজ্ঞান যতটুকুই অগ্রসর হয়েছে তাতে মহান আল্লাহ পাক উনার কুদরতই প্রকাশ পেয়েছে; অন্যকিছু নয়। প্রত্যেক জিনিসকে মহান আল্লাহ পাক তিনি ক্ষমতা দিয়েছেন। পানির ক্ষমতা বিশ্লেষণ করলে অবাক হতে হয়।

Views All Time
1
Views Today
2
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

  1. @মহানন্দা বলছেন: আপনার মুখ যদি পবিত্র থাকে তবে আপনিও পানিকে নির্দেশ দিয়ে দেখুন পানি আপনার কথা শুনবে। !!!!!!!!!!!! Bowl

  2. খুবই সুন্দর তথ্য দিলেন…….

  3. গোলামে মাদানী আক্বাগোলামে মাদানী আক্বা says:

    chomotkar post

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে