বদকার লোক মারা যাওয়ার সময় কি অবস্থা হয় তার একটি বাস্তব উদাহরণ


এক লোক মারা যাওয়ার সময় খুবই ছটফট করছিল, চোখ বড় বড় করে এদিক-সেদিক তাকাচ্ছিল, হাত-পা ছুটাছুটি করছিল। ছটফট করতে করতে শেষ পর্যন্ত চকির উপর থেকে নিচে পড়ে মারা যায়। এর মূল কারণ হলো-সে যেহেতু বদকার ছিলো তাই তার রুহ কবজ করার জন্য আযাব-গযবের ফেরেশতা নাযিল হয়েছিলেন। বদকারের রুহ কবজ করার সময় উনারা ভয়ঙ্কর ছুরত ধারণ করেন। তাই এই বিকট ছুরতের হযরত ফেরেশতা আলাইহিমুস সালাম উনাদেরকে দেখেই সে ভয় পেয়ে এমন ছুটাছুটি করছিল।
এ তো দুনিয়ার অবস্থা, জাহান্নামের কঠিন আযাব তো পড়েই থাকলো। সে এমন সময় ছুটাছুটি করতে ছিলো যখন তার কিছুই করার ছিল না। এই ছুটাছুটি যদি সে মহান আল্লাহ পাক উনার এবং উনার হাবীব নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদেরকে পাওয়ার জন্য করতো, তাহলে নেক ছুরতের হযরত ফেরেশতা আলাইহিমুস সালাম উনারা তার জান কবজ করে আহলান-সাহলান জানাতে জানাতে মহান আল্লাহ পাক উনার সামনে হাজির করতেন।
কাজেই মৃত্যু আসার পূর্বেই মৃত্যুর জন্য প্রস্তুতি নিতে হবে। অর্থাৎ বেপর্দা, ছবি, টিভি, খেলাধুলা, তন্ত্র-মন্ত্র ছেড়ে খালিছ মুসলমান হওয়ার জন্য কোশেশ করতে হবে। অন্যথায় আপনার জন্যেও এমন কঠিন পরিস্থিতি অধীর আগ্রহে অপেক্ষা করছে! লেখা বাহুল্য, আপনি যে বেঁচে আছেন এটাই অস্বাভাবিকতা, যে কোন মুহুর্তে কোন নোটিশ ছাড়াই ইন্তেকাল করবেন এটাই স্বাভাবিকতা!

Views All Time
1
Views Today
1
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে