বনী ইসরাঈলের ২০০ বছরের গুনাহগার বান্দা জান্নাতী ………….


বনী ইসরাঈলের ২০০ বছরের গুনাহগার বান্দা যদি হযরত নবী করীম ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নাম মুবারক মুহব্বত করে জান্নাতী হতে পারে, তাহলে আমরা উম্মতরা নবীজী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আগমন উপলক্ষে খুুশি প্রকাশ করলে কি নিয়ামত পাবো সেটা হিসাব করুন।
হাদীছ শরীফ : হযরত ওহবা ইবনে মোনাবাহ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু বলেন বণী ইস্রাঈলের এক ব্যক্তি দু’শত বছর মহান আল্লাহ পাক উনার নাফরমানীতে কাটিয়েছিল। ঐ ব্যক্তির মৃত্যুর পর জনগণ তাকে আবর্জনার মধ্যে ফেলে দিল। তখন মহান আল্লাহ পাক হযরত মুসা আলাইহি ওয়া সালাম উনার প্রতি ওহী অবতীর্ণ করলেন যে, উক্ত ব্যক্তিকে সেখান হতে তুলে তার জানাযার নামায পড়ুন। হযরত মুসা আলাইহি ওয়া সালাম আরয করলেন ইস্রাইল বংশীয় সকল লোক ঐ ব্যক্তির নাফরমানীর সাক্ষ্য দিচ্ছে। মহান আল্লাহ পাক বললেন ইহা ঠিক,
الاانه كان كلما نشر التوراة ونظرالى اسم محمد صلى الله عليه وسلم قبله وضعه على عينيه وصلى عليه فشكرت ذلك له وغفرت ذنويه وزوجته سبعين حوراء.
কিন্তু ঐ ব্যক্তির অভ্যাস ছিল, যখন তাওরাত কিতাব খুলত এবং নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র নাম মুবারক দেখতে পেত তখন এই নাম মুবারক চুম্বন করে চোখে লাগাত এবং দুরূদ পাঠ করত। এজন্যই আমি এ বান্দার হক্ক স্বীকার করেছি ও তার গুনাহ ক্ষমা করে ৭০ জন হুর তার বিবাহে দিয়েছি।
(হিলইয়াতুল আওলিয়া আবুনঈম ৪র্থ খ- ৪২ পৃষ্ঠা, সীরাতে হালবীয়া ১ম খ- ১৩৬ পৃষ্ঠা, তাফসীরে রুহুল বয়ান ৭/১৪৩, খাসায়েসুল কুবরা ১/২৭, সুবলুল হুদা ওয়ার রাশাদ ‍ফি সীরাতে খাইরুল ইবাদ ১/৪১২, হুজ্জাতুল্লাহি আলাল আলামীন, তাফসীরে দুররুল মানছুর ৬/৬১৯, )

Views All Time
2
Views Today
3
শেয়ার করুন
TwitterFacebookGoogle+

মন্তব্য করুন

মন্তব্য করতে আপনাকে অবশ্যই লগইন করতে হবে